ধর্ষণের মত সামাজিক ব্যাধি দুর করতে হলে সবাইকে একসাথে কাজ করতে হবে-এমপি শাওন

 জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন (ভোলা) প্রতিনিধি: ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেন- ধর্ষণ একটি অপরাধ। এটা শুধু আমাদের দেশেই নয়, আমাদের পাশ্ববর্তী দেশ ভারতসহ সারা পৃথিবীতে ধর্ষণের মত একটি জঘন্যতম আপরাধ হচ্ছে। আপনারা জানেন এজন্য আমাদরে দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ বিষয়টি গুরুত্ব দিয়ে নতুন আইন প্রনয়ন করা হয়েছে। যার শাস্তি মৃত্যুদন্ড। ধর্ষকের কোন দল নেই, ধর্ষক কারো ছেলে হতে পারে না, কারো ভাই হতে পারে না এবং কারো বাবা হতে পারে না। ধর্ষককে সকলে বয়কট করতে হবে। প্রত্যেক পরিবারের বাবা মা তাদের সন্তানদের সাথে বন্ধুর মত মিশতে হবে। সন্তান কোথায় যায়, কার সাথে মিশে, কি কাজ করে তার খবর রাখতে হবে। ধর্ষণ প্রতিরোধে তরুন সমাজকে বিশেষ ভূমিকা রাখতে হবে। ধর্ষণ এর খবর যেভাবে এটা মিডিয়াতে আসছে যার কারনে এখন এটা মহামারী হিসাবে রুপ নিয়েছে।

২১ অক্টোবর ২০২০ বুধবার সকাল ১০টায় লালমোহন প্রেসক্লাব ও ঢাকাস্থ লালমোহন ছাত্র-ছাত্রী কল্যান সমিতির আয়োজনে থানার নিচতলায় ‘‘ধর্ষণ প্রতিরোধে তরুন সমাজের ভূমিকা ও আইনগত প্রতিকার শীর্ষক সেমিনার” এ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন এমপি শাওন।

তিনি আরও বলেন ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধিকে দুর করতে হলে প্রথমে তরুন সমাজের এগিয়ে আসতে হবে। অনেকে আবার মিথ্যা ধর্ষণ মামলা সাজিয়ে শত্রুতা উদ্ধার করতে চাই। অনেকে প্রতিহিংসার করেনে ধর্ষণ নাটক সাজিয়ে কাউকে ক্ষতিগ্রস্থ করতে চাইলে যদি প্রমানিত হয় তাহলে তাকেও কঠিন শাস্তি পেতে হবে। এ ব্যাপারেও সকলকে সজাগ থাকতে হবে।   

লালমোহন প্রেসক্লাব সভাপতি আব্দুস সাত্তার এর সভাপতিত্বে এবং ঢাকাস্থ লালমোহন থানা ছাত্র-ছাত্রী কল্যান সমিতির সাধারন সম্পাদক মোঃ রিজভী খান এর সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, লালমোহন থানার অফিসার্স ইনচার্জ মাসুদুর রহমান মুরাদ, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, লর্ডহাডিঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, লালমোহন পৌরসভা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও নারী নেত্রী সালমা জাহান বুলু, করিমুননেছা হাফিজ মহিলা কলেজের অধ্যক্ষ আব্বাছ উদ্দিন, আশ্রাফ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান কামরুল, চরছকিনা দাখিল মাদ্রাসার সুপার আল আমিন বিশ্বাস, লালমোহন উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানজিম হাওলাদার, লালমোহন মিডিয়া ক্লাবের সভাপতি ও ঢাকাস্থ লালমোহন থানা ছাত্র-ছাত্রী কল্যান পরিষদের উপদেষ্টা কবি রিপন শান, লালমোহন মহিলা কলেজের শিক্ষার্থী সুমাইয়া আক্তার নদী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মমিনুল ইসলাম, ঢাকাস্থ লালমোহন ছাত্র-ছাত্রী কল্যান পরিষদের সভাপতি আবদুল্যাহ আল নোমান প্রমূখ।

সেমিনারে বিষয় ভিত্তিক প্রবন্ধ উপস্থাপন করেন লালমোহন প্রেসক্লাবের সাধারন সম্পাদক জসিম জনি। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন লালমোহন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মাও: আজীম খান এবং গীতা পাঠ করেন লালমোহন প্রেসক্লাবের সদস্য তপতী সরকার।     

 10,423 total views,  1 views today