শুধু পড়ালেখা নয়-খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক হয়ে উঠতে হবে-এমপি শাওন

 জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন (ভোলা) প্রতিনিধি: ভোলার লালমোহনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে লালমোহন ক্রীড়া সংস্থার আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্টিত হয়েছে। ২৫ অক্টোবর বিকালে ফাইনাল খেলায় গজারিয়া ফুটবল একাদশকে ট্রাইব্রেকারে ৪-৫ গোলে হারিয়ে লালমোহন পৌরসভা একাদশ জয়লাভ করে। ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশের জন্ম হতো না। ‘বঙ্গবন্ধু শুধু রাজনীতির মাঠ নয়, খেলার মাঠেও এক আকর্ষণীয় নাম। ছোটবেলা থেকে খেলতেন ফুটবল। শেখ কামাল, শেখ জামালসহ পুরো পরিবার ছিল ক্রীড়াবান্ধব। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও খেলাধুলার উন্নয়নে রাখছেন বিশেষ অবদান।’ মহামানবদের আদর্শকে ধারন করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছিলেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট আয়োজন করতে পেরেছি। খেলাধুলার মধ্য দিয়ে এ এলাকার মানুষ আরও সুনাগরিক হিসেবে গড়ে উঠুক, এটাই আমার প্রত্যাশা’

তিনি আরও বলেন, শুধু পড়ালেখা নয়-খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক হয়ে উঠতে হবে।  ‘খেলাধুলা করলে শরীর, স্বাস্থ্য ও মন ভালো থাকে। মেধা বিকশিত হয়। খেলাধুলার প্রতি আকৃষ্ট থাকলে অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকা যায়। তাই খেলাধুলার বিকল্প নেই। যান্ত্রিক জীবনের বেড়াজালে আবদ্ধ হয়ে আমরা খেলাধুলা করি না, শারীরিক পরিশ্রমজনিত কোনো কাজ করি না। কিন্তু আমাদের এটা জানা জরুরি যে, জীবনের অসংখ্য ক্ষেত্রে খেলাধুলা ও শারীরিক পরিশ্রম গুরুত্ব বয়ে আনতে পারে। তিনি লালমোহনে বিভিন্ন খেলাধুলার আয়োজন করার জন্যও বলেন। ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা এবং দেশের মানুষের কাছেও এটি সবচেয়ে বেশি গ্রহণযোগ্যতা পেয়েছে। আজ এখানের হাজার হাজার দর্শক আবারো তা প্রমান করলো।

পরে প্রধান অতিথি বিজয়ী দলকে পুরস্কার বিতরন করেন। খেলা দেখতে আসে লালমোহনের হাজার হাজার দর্শক।

উল্লেখ্য গত ২ অক্টোবর লালমোহন ক্রীড়া সংস্থার আয়োজনে ও উপজেলা ছাত্রলীগের সহায়তায় লালমোহনের সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কের মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে উদ্বোধন করা হয়। টুর্নামেন্টে লালমোহন ও চরফ্যাশন মিলে ৮ টি দল অংশগ্রহণ করে। আজ ২৫ অক্টোবর ফাইনাল খেলার মধ্য দিয়ে টুর্নামেন্টের ইতি ঘটল। 

 

 9,057 total views,  1 views today