ধর্মীয় উগ্রবাদীতার দীক্ষা কোন ধর্মেই নেই : মোমিন মেহেদী

ঢাকা থেকে,নিজস্ব প্রতিনিধিঃ নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ধর্মীয় উগ্রবাদীতার দীক্ষা কোন ধর্মেই নেই। তবু অসাম্প্রদায়িক দেশ গড়ার অন্তরায় হয়ে দাঁড়িয়েছে পুলিশ-প্রশাসন-ধর্মব্যবসায়ী আর রাজনীতিকদের একটি বড় অংশ। নতুনধারা বাংলাদেশ এনডিবির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনের সময় তিনি উপরোক্ত কথা বলেন।                   

২৫ অক্টোবর শারদীয় দূর্গা পূজো মন্ডপ পরিদর্শনে সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ বিভিন্ন রাজধানীর ঢাকেশ^রী মন্দির মন্ডপ পরিদর্শন শেষে যমুনা ফিউচার পার্কের পাশে অস্থায়ী পূজা মন্ডপ পরিদর্শন করতে গেলে সেখানে হিন্দু কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক ও সেভ দ্য রোড-এর ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, টুকন বোস সহ অন্যান্যরা তাদেরকে স্বাগত জানান।                   

মোমিন মেহেদী সে সময় পুলিশ-প্রশাসনের উদ্দ্যেশ্যে বলেন, ধর্মীয় উগ্রবাদীতার দিকে দেশ যেন না যেতে পারে এজন্য ‘লা আবু মা তা’বুদুন’-এর ভিত্তিতে প্রশাসনিক কাজ পরিচালনা করা আপনাদের নৈতিক-ধর্মীয় ও রাষ্ট্রিয় দায়িত্ব। এই দায়িত্ব অবহেলা করলে ইতিহাস কাউকে ক্ষমা করবে না। অতএব, বাংলাদেশকে ভালোবেসে সকল ধর্মের প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে আপনাদের দায়িত্ব পালন করুন।

 9,092 total views,  1 views today