চরফ্যাশনে পালিত হয় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০

 মোঃ তরিকুল ইসলাম,চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ ভোলা-চরফ্যাশনে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর চরফ্যাশন এর আয়োজনে “মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান” এই স্লোগানে আজ পালিত হয়েছে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ ।

আলোচনাসভা ও বঙ্গবন্ধু যুব ঋণের চেক বিতরণী  অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয় ৷

রবিবার (১নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রশাসনিক ভবন সভাকক্ষে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন উপস্থিত ছিলেন৷ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ছাদেক মিয়া, আকলিমা ফারুক মিলা ও অন্যান্যদের মধ্যে যুব উন্নয়ন অধিদপ্তর চরফ্যাশনের কর্মকর্তা এবং চরফ্যাশন উপজেলার বেকার যুব ও যুব মহিলাগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার বৃহৎ অংশই যুবসমাজ। আগামী ২০৪৩ সাল পর্যন্ত যুবসমাজের সংখ্যাগত আধিক্যের এ ধারা অব্যাহত থাকবে। 

বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রূপান্তর ও জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ অর্জন করতে এ জনমিতিক সুবিধাকে কাজে লাগাতে হবে। দেশপ্রেমের মূলমন্ত্রে উজ্জ্বীবিত হয়ে যুবসমাজ দেশগঠনের কাজে নিজেদের আরো বেশি নিবেদিত করবে বলেও আশাবাদ ব্যক্ত করে অনেকে৷

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জানান, চরফ্যাশন উপজেলা থেকে যাচাই-বাছাই করে কর্মসংস্থানের জন্য ১৫ জন বেকার যুব ও যুব মহিলাদের মধ্যে ৪০ থেকে ৫০ হাজার টাকা করে মোট ৬ লক্ষ ৩০ হাজার টাকার চেক বিতরন করা হয়েছে৷

 9,018 total views,  1 views today