আল্লাহু আকবার ধ্বনিতে প্রকম্পিত সাভার পৌর ১নং ওয়ার্ডের অলিগলি

 সাভার প্রতিনিধি, মোঃ জীবন হাওলাদার: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটাক্ষ ও ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে ঢাকার সাভার পৌরসভার ১ নং ওয়ার্ডের জামসিং,ভাটপাড়া, নয়াবাড়ি এলাকায় শুক্রবার জু’মার নামাজের পর কয়েক হাজার জনতার অংশ গ্রহনে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের প্রতিটি মসজিদের ধর্মপ্রাণ মুসল্লিরা।আল্লাহু আকবর ধ্বনিতে প্রকম্পিত করে এলাকার অলিগলি।এছাড়াও ধর্মপ্রাণ মুসল্লিরা ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে নানা ধরনের স্লোগানে মুখরিত করে রাস্তাঘাট।”ম্যাক্রোর দুই গালে , জুতা মারো তালে তালে, ফ্রান্সের পণ্য, বয়কট বয়কট” এ সমস্ত স্লোগান দিতে থাকে ধর্মপ্রাণ মুসল্লিরা।

বিক্ষোভ মিছিলটি সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের পূর্ব জামশিং মহল্লার চৌরাস্তা থেকে শুরু হয়ে উত্তর জামশিং, দক্ষিণ জামশিং  ও ভাটপাড়া হয়ে রেডিও কলোনি  গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে উত্তর জামসিং বায়তুল হাদী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি গাজী সিদ্দিকুর রহমান বলেন ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ(সাঃ ) কে নিয়ে ব্যঙ্গচিত্র কার্টুন প্রদর্শনের প্রতিবাদে সাভার পৌরসভার ১ নং ওয়ার্ডবাসীর পক্ষ থেকে আজকের এই বিক্ষোভ মিছিলের ডাক দেওয়া হয়।ধর্মপ্রাণ মুসল্লিরা স্বতঃস্ফূর্তভাবে এই বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করায় তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরো বলেন ফ্রান্সের সকল পন্য আমাদের এখনই বয়কট করা উচিত এবং করতে হবে। অনতিবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্ট কে ক্ষমা চাইতে হবে এবং ব্যঙ্গচিত্র কার্টুন সরিয়ে নিতে হবে।

মুসলিম উম্মার নয়নের মনি হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কোন ধরনের আপত্তিকর কথাবার্তা  সহ্য করা হবে না । আমার নবীর অপমান কোন মুসলিম জাতির সহ্য করতে পারবেনা। তাদের বিরুদ্ধে কঠোর ভাবে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এসময় আরো বক্তৃতা রাখেন সাভার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগন।

 10,335 total views,  1 views today