চরফ্যাশনে ইউএনও’র অপসারণের দাবিতে বিক্ষোভ অনুষ্ঠিত

 মোঃ তরিকুল ইসলাম,চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ ভোলার চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনকে প্রত্যাহারের দাবিতে ব্যবসায়ী ও সাধারণ জনগন বিক্ষোভ করেছে।

সোমবার দুপুরে ব্যবসায়ীদের অযথা জরিমানা ও ডিলিং লাইসেন্স নিতে বাধ্য করায় ব্যবসায়ী ও সাধারণ জনগন প্রতিবাদ জানালে তাদের সাথে ইউএনওর নির্দেশে আইনপ্রয়োগকারীদের দিয়ে কয়েকজন ব্যবসায়ীকে শার্টের কলার ধরে  দোকান থেকে টেনে হেছরে বের করে তাদের সাথে  অসদাচরণ এবং ক’জন ব্যবসায়ীকে আটক করে। এর প্রতিবাদে  ব্যবসায়ী জনতা ঐক্যবদ্ধ হয়ে ইউএনও এর অপসারন চেয়ে শহর জুড়ে ঘন্টা ব্যাপী বিক্ষোপ শেষে গোলচত্বরে প্রতিবাদ সভা করে।

চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনির উদ্দিন চাষি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শুরু থেকেই ব্যবসায়ীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে আসছে। এরই ধারাবাহিকতায় সরকারী নির্দেশে নিয়ম মেনে ব্যবসা পরিচালনা করার পরও তিনি তার অফিসের তৃতীয় ও চতুর্থশ্রেনীর কর্মচারীদের কানকথা শুনে আক্রোশের বশবর্তী হয়ে আইন প্রয়োগকারীকে দিয়ে ব্যবসায়ীদের জেল জরিমানা ও অযথা হয়রানী করে আসছে।এ সময় ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম মনির বক্তব্য রাখেন। আগামী রোববার সকাল ১০ টার মধ্যে ইউএনও রুহুল আমিনকে প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনে যাবেন ব্যবসায়ীরা।কাল বরিশাল বিভাগীয় কমিশনারের চরফ্যাশনে আগমনকালে ব্যবসায়ীরা বিতর্কিত ইউএনওর  

প্রত্যাহার চেয়ে স্বারকলিপি ও কর্মসূচি দিবেন বলে  জানা গেছে।রবিবারের পূর্বেই তাকে প্রত্যাহার না করলে ব্যবসায়ীরা অনিদিস্টকালের জন্য দোকান বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়। 

 9,803 total views,  2 views today