করোনার দ্বিতীয় ঢেউ সচেতনতায় কার্যক্রম চলমানে রয়েছে -চরফ্যাশন জলবায়ু ফোরাম

 মোঃ তরিকুল ইসলাম,চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ মহামারী করোনাভাইরাস এর  দ্বিতীয় ঢেউ জনসচেতনতার জন্য প্রচার-প্রচারণার কার্যক্রমে চলমান রয়েছে চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরাম এবং বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট-ট্রাস্ট।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর ) বিকেলে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের সৌজন্যে করোনা ভাইরাস পরিস্থিতিতে করণীয় বিষয়ক প্রসঙ্গে প্রচারণায় অংশগ্রহণ করেণ চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি এম.আবু সিদ্দিক সদস্য মোঃ তরিকুল ইসলাম এবং অন্যান্য নেতৃবৃন্দ।

এরই ধারাবাহিকতায় চরফ্যাশন উপজেলার ২১ টি ইউনিয়নসহ বিভিন্ন উপকূলীয় অঞ্চলের  খেটে খাওয়া সাধারণ মানুষদের  মহামারি করোনা ভাইরাস সচেতনতায় চলমান রয়েছে  চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা ।

চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি এম আবু সিদ্দিক এর নেতৃত্বে উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন সহ বিভিন্ন হাট-বাজারে মহামারি করোনা ভাইরাস এর প্রচারণাসহ  করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ বিষয় বিভিন্ন লিপলেট বিতরণ হচ্ছে ।

এসময় করোনা ভাইরাস সচেতনতা প্রচারণার মাধ্যমে জনসাধারণের মাঝে বিভিন্ন মেসেজ দেওয়া হয়।

করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সামাজিক দূরত্বতা  ও স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়াও জ্বর ঠান্ডা, সর্দি,কাসি কিংবা  শ্বাসকষ্ট হলে পরিবার ও সমাজ থেকে দূরত্ব বোজায় রাখতে হবে। এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করতে হবে।

 

 9,896 total views,  1 views today