বাংলাদেশে করোনায় আরও একজন অভিজ্ঞ সিনিয়র চিকিৎসকের মৃত্যুবরণ

করোনায় আক্রান্ত হয়ে খুলনার চক্ষু বিশেষজ্ঞ ডা. মো. মোজাম্মেল হকের ইন্তেকাল

 কবির আহমেদ,বাংলাদেশ ডেস্কঃ বাংলাদেশের চিকিৎসকদের সামাজিক যোগাযোগ মাধ্যম ও মেডিকেল সংবাদ পেজের খবর অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন বিশেষজ্ঞ চিকিৎসকের মৃত্যু হয়েছে।এইবার প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চক্ষু বিশেষজ্ঞ ডা. মো. মোজাম্মেল হক মৃত্যুবরণ করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

গতকাল শুক্রবার (২০ আগস্ট) সকাল ১১টার খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ডা. মোজাম্মেল ঢাকা মেডিকেল কলেজের ১৯৫৩-৫৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আজীবন সদস্য ছিলেন। সর্বশেষ তিনি বিএমএ খুলনা শাখা পরিচালিত বিনোদিনী স্মৃতি হাসপাতালের চক্ষু হাসপাতালে চক্ষু বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন।  দীর্ঘ কর্মজীবন শেষে তিনি বর্তমানে অবসর জীবন যাপন করছিলেন। মৃত্যুকালে তিনি পরিবার-পরিজন, বন্ধু-স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন। এ সংক্রান্ত এক শোক বার্তায় তাঁর আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন সংগঠনটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী।

এদিকে আজ বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছেন দেশে নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৪,৮০৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৩৯ জন। বাংলাদেশে এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জন। আর করোনায় আক্রান্ত হয়ে এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৫ হাজার ২৮২ জন।

বাংলাদেশে এই পর্যন্ত করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ১৩ লাখ ৬৩ হাজার ৮৭৪ জন। দেশে বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৭২,৮৪২ জন।

 14,601 total views,  1 views today