লালমোহনে বেঁচে ফেরা শিশু জুনায়েদ’র পরিবারকে সহায়তা দিলো আ’লীগ নেতা রাব্বী

 জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন (ভোলা) প্রতিনিধি: ভোলার লালমোহনে পানিতে ডুবেও বেঁচে ফেরা এক বছর বয়সী শিশু জুনায়েদ’র পরিবারের হাতে সহায়তা তুলে দিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সহ-দফতর সম্পাদক ও সমকাল প্রতিনিধি আনোয়ার রাব্বি।

শুক্রবার বিকেলে ওই শিশুটির বাড়িতে গিয়ে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এর পক্ষ থেকে শিশুটির মায়ের হাতে এসব সহায়তা তুলে দেন তিনি।সহায়তার মধ্যে ছিল, চাল ১০ কেজি, ডাল ১ কেজি, সোয়াবিন তৈল ১ কেজি, পিয়াজ ২ কেজি, রসুন আধা কেজি, আলু ৫ কেজি, হলুদ গুড়া আধা কেজি, মরিচ গুড়া আধা কেজি, লবন ২ কেজি, কাপড় কাচার সাবান ২ টি, লাইফবয় সাবান ২টি, শরিষার তৈল আদা কেজি, আপেল ২ কেজি,  কমলা ২ কেজি এবং ঔষদ ক্রয়ের জন্য নগদ ৫শ টাকা।  

উল্লেখ্য, গত বুধবার উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ড এলাকার বাসিন্দা মো. কালাম এর এক বছর বয়সী শিশু জুনায়েদ ঘরের পাশের পুকুরে পড়ে যায়। ছেলের পানিতে পড়ার সংবাদে জ্ঞান হারায় মা আর বাবা কালামও জীবিকার তাগিদে চট্টগ্রামে। এদিকে ছেলেটিকে বাঁচাতে তাকে কোলে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে ছুটলেন মুক্তা নামে প্রতিবেশী এক নারী। বাচ্চাটিকে নিয়ে পার্শ্ববর্তী পশ্চিম চরউমেদ ইউনিয়নের গজারিয়া বাজারে এসে পৌঁছান। 

এদিকে গজারিয়া বাজার এলাকা থেকে সংবাদ সংগ্রহ শেষে মোটরসাইকেলযোগে লালমোহন ফিরছিলেন দৈনিক আলোকিত সকাল ও ইউরো সমাচার প্রতিনিধি জাহিদূল ইসলাম দুলাল, মানবজমিন প্রতিনিধি হাসান পিন্টু ও সকালের সময় প্রতিনিধি সালাম সেন্টু। সাংবাদিকদের মোটরসাইকেলটি ভাড়ায় চালিত ভেবে কাছে এসে ওই নারী বললেন, শিশুটি পানিতে পড়েছে, আমাদেরকে দ্রুত হাসপাতালে পৌঁছে দিতে পারবেন? একথা শুনে মোটরসাইকেল থেকে হাসান পিন্টু ও সালাম সেন্টু নেমে গেলে সাংবাদিক জাহিদুল ইসলাম দুলাল শিশুসহ ওই নারীকে হাসপাতালে পৌঁছান এবং সেখানে শিশুটিকে ভর্তি করা হয়। তবে চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছিলেন না সাথে থাকা নারী, এসময় শিশুটির প্রয়োজনীয় টেস্ট ও ঔষধপত্রের ব্যয়ভার বহন করেন সাংবাদিক জাহিদুল ইসলাম দুলাল। অবশেষে সুস্থ হয়ে পরদিন বাড়ি ফিরে শিশুটি।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি হলে বিষয়টি নজরে আসে উপজেলা আওয়ামীলীগের সহ-দফতর সম্পাদক আনোয়ার রাব্বির। তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার বিকেলে ওই শিশুটি দেখতে যাওয়াসহ তার পরিবারের কাছে সহায়তা তুলে দেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক জাহিদুল ইসলাম দুলাল, হাসান পিন্টু, সালাম সেন্টুসহ শিশু জুনায়েদের পরিবারের সদস্যরা।

 14,608 total views,  1 views today