লালমোহনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকারি নির্দেশনা বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

 জাহিদুল ইসলাম দুলাল, লালমোহন (ভোলা) প্রতিনিধিঃ ভোলার লালমোহন উপজেলার সকল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম চালুর লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ ও সরকারি নির্দেশনা বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

লালমোহন উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা‘র সভাপতিত্বে  লালমোহন উপজেলা পরিষদ হলরুমে মতবিনিময় সভায় প্রধান  অতিথি হিসাবে  উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন  আহমেদ, বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম।  মতবিনিময় সভায়  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল  ইসলাম ও একাডেমিক সুপারভাইজার মদন মোহন মন্ডল শিক্ষা অধিদপ্তরের প্রদত্ত নির্দেশনা মেনে স্কুল, কলেজ, মাদরাসা খোলার ব্যাপারে সরকারি নির্দেশনা  বিষয়ে আলোচনা করেন।

মতবিনিময় সভায় আলোচনায় বক্তরা বলেন, যেহেতু দীর্ঘ প্রায় ১৭ মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খোলা হচ্ছে তাই সকলকে সরকারি নির্দেশনা অবশ্যই মেনে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করতে হবে। নির্দেশনা অনুযায়ী রুটিন তৈরি করে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব মেনে পাঠদান নিশ্চিত করতে হবে।  রুটিন অনুযায়ী শ্রেণিকক্ষ পরিচালনা করতে হবে।  মনিটরিং টিম,  তাপমাত্রা মাপার যন্ত্র, আইসুলেশন বেড, প্রাথমিক চিকিৎসার উপকরণসহ শিক্ষক শিক্ষার্থী সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে। সকল শিক্ষক ও  শিক্ষার্থীদের হাত ধোয়ার জন্য সাবান ও পানির ব্যবস্থা করতে হবে।

এ সময় লালমোহন উপজেলার মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।  

 14,585 total views,  1 views today