শিশু অধিকার সপ্তাহে রচনা লিখে জেলায় প্রথম হয়েছে লালমোহন হা-মীম স্কুলের ফারিয়া

লালমোহন (ভোলা) প্রতিনিধি: শিশু অধিকার সপ্তাহে রচনা লিখে ভোলা জেলায় প্রথম হয়েছে লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাবিকুন নাহার ফারিয়া। রোববার ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন ফারিয়া। একই বিষয়ে জেলা পর্যায়ে তৃতীয় স্থানও অধিকার করে লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ। গত মাসেও “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি” শীর্ষক ভিডিও স্বাক্ষাৎকারের জন্য ভোলা জেলায় প্রথম স্থান অধিকার করে লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ। জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস স্কুলে এসে এ পুরস্কার তুলে দেন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের পরিচালক মো. রুহুল আমিনের হাতে।  
 
“শিশুর জন্য বিনিয়োগ করি সমৃদ্ধ বিশ্বগড়ি” প্রতিপাদ্য নিয়ে সারা দেশে পালিত হয় বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২১। গত ৪ অক্টোবর সপ্তাহটি শুরু হয়ে রোববার ১০ অক্টোবর সমাপনি অনুষ্ঠান হয় ভোলা জেলা সভা কক্ষে। এর মধ্যে শিশু অধিকার দিবস নিয়ে রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতার আহবান করা হয়। লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজ থেকে ৩ জন প্রতিযোগী রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। জেলা পর্যায়ে যাচাই বাছাই শেষে রোববার সমাপনী অনুষ্ঠানে জেলা পর্যায়ে প্রথম পুরস্কার তুলে দেওয়া হয় লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর শিক্ষার্থী সাবিকুন নাহার ফারিয়ার হাতে। একই ক্লাসের সুস্মিতা অর্জন করে তৃতীয় স্থান। এ অনুষ্ঠানে রচনা ছাড়াও চিত্রাংকন, সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগেও পুরস্কার তুলে দেওয়া হয়। 
 
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী-চৌধুরী।  এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা: কে এম শফিকুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হালদার, সহকারি পুলিশ সুপার মো. আব্বাস উদ্দিন, জেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, ভোলা প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমান। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মাদ আখতার হোসেন। এসময় পুরস্কার প্রাপ্ত লালমোহন হা-মীম রেসিঃ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাবিকুন্নাহার ফারিয়া এবং ভোলা’স স্পেশাল স্কুল এর বাকপ্রতিবন্ধী মো. রায়হান এর অভিব্যক্তি শোনেন প্রধান অতিথি জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী।
 
 
 
 
 
 

 14,528 total views,  1 views today