সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন

নিউজ ডেস্কঃ সুইডেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আফছার আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সুইডেন আওয়ামী লীগ গত ১৯শে ডিসেম্বর ২০২১ রবিবার স্টকহোমের একটি হলে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী সকল শহীদ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সবার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সুইডেন আওয়ামী লীগ এর অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলম।

আলোচনা সভায় উপস্থিত সবাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। পরে সবাই মিলে সমবেত কন্ঠে জাতিয় সংগীত পরিবেশন করেন ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুইডেন আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি জনাব মহিউদ্দীন আহমদ লিটন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সুইডেন আওয়ামীলীগ এর সহ সভাপতি সিরাজুল হক খান রানা, সহ সভাপতি আতাউর রহমান ও সিনিয়র সদস্য কাজী মিরাজ, এবং প্রধান বক্তা হিসেবে একাত্তরের সেই বীরত্বগাতা দিন গুলোর কথা সৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলম উপ-প্রচার সম্পাদক আফছার আহমেদ এর সঞ্চালণায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগ এর সিনিয়র সদস্য নুরু সালাম, আকরামুজ্জামান শাহিন, সুইডেন যুবলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় এ সময় উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগ এর আপ্যায়ন সম্পাদক তপন ঘোষ,সিনিয়র সদস্য শফিকুল আলম লিটন,মাহমুদুর রহমান মিঠু, আব্দুস সালাম,বাবু, সুইডেন যুবলীগের অন্যতম সিনিয়র নেতা মুর্তজা হক নীপু এবং আরও অনেকে।

অসুস্থতার কারণে ভিডিও কলের মাধ্যম আলোচনা সভায় বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগ এর সম্মানিত সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির ও সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে অবস্থানরত সুইডেন আওয়ামী লীগ এর সংগ্রামী সাধারন সম্পাদক জনাব ড. ফরহাদ আলী খান।

 14,640 total views,  1 views today