করোনায় হুমকির মুখে অস্ট্রিয়ার পর্যটন ও গাস্ট্রোনোমি শিল্প !

এই পর্যন্ত পর্যটন সেক্টরের ৮৩ হাজার কর্মচারীর করোনার টেস্ট করা হয়েছে !

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ “নিরাপদ আতিথেয়তা” নিশ্চিত করন প্রকল্পের অংশ হিসাবে অস্ট্রিয়াতে প্রায় ৫,৫৫০ টি পর্যটন ব্যবসায় প্রায় ৮৩,০০০ কর্মচারীর উপর আজ অবধি ৩,৫০,০০০ এরও বেশি করোনার পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার এক টেলিভিশন সাক্ষাৎকারে অস্ট্রিয়ার পর্যটনমন্ত্রী এলিজাবেথ কস্টিংগার (ÖVP) এ তথ্য জানান। অস্ট্রিয়ার অর্থনীতির অন্যতম একটি খাত পর্যটন ও রেস্টুরেন্ট ব্যবসায়। করোনার কারনে এই বৎসর গ্রীষ্মে তেমন কোন পর্যটক আসেন নি। ফলে গ্রীষ্মকালীন অনেক রেস্টুরেন্ট এই বৎসর খুলতেই পারেন নি অনেকেই।

অন্যদিকে শীতকালীন খেলাধুলার জন্য অস্ট্রিয়ার আল্পস পর্বতাঞ্চল বিশ্ববিখ্যাত। প্রতি বৎসর পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে এখানে আসেন শীতকালীন সৌখিন ও পেশাধারী খেলোয়াড়রা। কিন্ত এই বৎসর আল্পস পর্বতমালার সেই সমস্ত রাজ্যই বর্তমানে করোনার লাল জোনের মধ্যে। কাজেই এই বৎসর অস্ট্রিয়া তার শীতকালীন পর্যটকদেরও হারাতে যাচ্ছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সনাক্ত হয়েছেন ১,৫২৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৫১,৪০৭ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৫,১৩০ জন।এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আছেন ১৪৫ জন এবঃ হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮৮৯ জন। বাকীরা নিজ বাসায় আইসোলেশনে আছেন।

 

 10,302 total views,  1 views today