অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ের বার্ষিক নতুন সময়সূচী ১৩ ডিসেম্বর থেকে,টিকিটের মূল্য অপরিবর্তিত থাকছে !

আজ অস্ট্রিয়ায় করোনায় আক্রান্ত ১,৯৫৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ১১ জন !

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ আজ অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ের উদ্ধৃতি দিয়ে ভিয়েনায় অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানায় ÖBB এই বৎসর ১৩ ডিসেম্বর থেকে তার নতুন বার্ষিক সময়সূচী প্রবর্তন করতে যাচ্ছে। ÖBB প্রধান (CEO) আন্ড্রেয়াস ম্যাথি বলেন, করোনার কারনে ২০২০ সাল অস্ট্রিয়ান রেলওয়ের জন্য খুবই মন্দার বছর। তারপরও আমরা সিদ্ধান্ত নিয়েছি যে,নতুন সময়সূচীতে আগামী এক বৎসর টিকিটের মূল্য অপরিবর্তিত রাখবো অর্থাৎ টিকিটের মূল্য বৃদ্ধি করা হবে না।

নতুন ÖBB সময়সূচীতে ও প্লানে Salzburg এর সাথে ভিয়েনার আরও ট্রেন বাড়ানো হয়েছে। নতুন সিডিউলে ÖBB তার যাত্রার পথ আরও ২,৩ মিলিয়ন কিলোমিটার সম্প্রসারিত করেছে। এই কিলোমিটার বৃদ্ধি মূলত নাইট ট্রেনের নেটওয়ার্কটি আরও সম্প্রসারণ করা হয়েছে। এখন থেকে ভিয়েনা থেকে নাইট জেটে সরাসরি নেদারল্যান্ডসের (হল্যান্ড) এর আমস্টারডামে যাওয়া যাবে।

নতুন সময়সূচীতে ট্রেনের বৃদ্ধির ফলে যাত্রীদের সকাল-সন্ধ্যায় দূরপাল্লার যাত্রীরা গ্রাজ – ভিয়েনা, সালজবুর্গ – ইনসবুর্ক,  সালজবুর্গ – ভিয়েনা দ্রুত ভ্রমণের মাধ্যমে উপকৃত হবেন। এখন থেকে, ভিয়েনা থেকে বুদাপেস্টের রুটে ট্রেনগুলি প্রতি ঘন্টায় চলবে। জুরিখ – ব্রেগেনজ – মিউনিখ থেকে অতিরিক্ত এবং দ্রুত সংযোগ ট্রেন দেওয়া হয়েছে।

এদিকে অস্ট্রিয়ায় করোনার সংক্রমণের বৃদ্ধি অব্যাহত রয়েছে। আজ করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ১,৯৫৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ১১ জন। আজ রাজধানী ভিয়েনায় কোভিড-১৯ দ্বারা সংক্রমিত সনাক্ত হয়েছেন ৫১৪ জন,NÖ-এ ৩৪১ জন,OÖ-এ ৩২৮ জন, Tirol-এ ২৩২ জন, Salzburg ১৯৭, Stmk.১৭৪, Vbg.৮৩, Kärnten ৫৫ এবং Burgenland এ ৩৪ জন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৯,৪০৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯২৫ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৫২,৬১৭ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৫,৮৬৭ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আছেন ১৪৭ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯৬০ জন। বাকীরা নিজের বাসায় আইসোলেশনে আছেন।

 10,334 total views,  1 views today