ইতালির মিলান ও নেপলস শহরে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের বাহিরে!

আজ ইতালিতে করোনায় সংক্রমিত ১৫,১৯৯ জন এবং মৃত্যুবরণ ১২৭ জনের !

 আন্তর্জাতিক ডেস্ক থেকে,কবির আহমেদঃ ইতালির স্থানীয় সংবাদ মাধ্যম ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের উদ্ধৃতি দিয় আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি জানায়, বর্তমানে করোনার ভাইরাসের দ্বিতীয় তরঙ্গে মিলান ও নেপলস এ সংক্রমণ আশঙ্কাজনক বৃদ্ধির ফলে সংক্রমণের বিস্তার নিয়ন্ত্রণ বাহিরে চলে গেছে।

ইতালিতে নতুন করে করোনার সংক্রমণ রেকর্ড উচ্চে উঠার সাথে সাথে সরকারের শীর্ষস্থানীয় এক স্বাস্থ্য পরামর্শদাতা সতর্ক করেছেন যে বৃহত্তম ইতালীয় শহরগুলি ইতিমধ্যে সেই জায়গা ছাড়িয়ে গেছে যেখানে ট্রেসিং ও টেস্টিংয়ের পরিমাণ বাড়তে পারে।

কোভিড -১৯-তে ইতালির স্বাস্থ্যমন্ত্রনালয়কে পরামর্শ  দেওয়া সংক্রামক রোগ বিশেষজ্ঞ ওয়াল্টার রিকার্ডি বলেছেন, “মিলান, নেপলস এবং সম্ভবত রোমের মতো কয়েকটি মহানগর অঞ্চল মহামারী ধারণের ক্ষেত্রে ইতিমধ্যে নিয়ন্ত্রণের বাইরে রয়েছে।”

“ট্রেডিং এবং টেস্টিংয়ের প্রচলিত পদ্ধতিতে তাদের সংখ্যা খুব বেশি এবং পূর্ববর্তী মহামারীটি আমাদের শিখিয়েছে, যখন আপনি ধারণ করতে পারবেন না তখন আপনাকে প্রশমিত করতে হবে, অর্থাত্ আপনাকে চলাচল অবরুদ্ধ করতে হবে।”

বুধবার ইতালি করোনাভাইরাস সংক্রমণে আরও একটি রেকর্ড বৃদ্ধির কথা জানিয়েছে, ২৪ ঘন্টার মধ্যে ১৫,১৯৯ টি নতুন সংক্রমণ নথিভুক্ত করেছে। ইতালির প্রথম করোনা মহামারীর প্রাদুর্ভাবের সময় দেশব্যাপী লকডাউন শেষ করার পর থেকে বর্তমানে লম্বার্ডি এবং ক্যাম্পানিয়া অঞ্চলে সবচেয়ে বেশী মানুষ সংক্রমিত হচ্ছেন।

ক্যাম্পানিয়ার স্থানীয় প্রশাসন তাদের বাসিন্দাদের এখন নিত্য প্রয়োজনীয় জিনিস-পত্র এবং জরুরী কাজে নিয়োজিত মানুষ ব্যতীত অন্যদের বাড়ির বাহিরে বেড় হতে নিষেধাজ্ঞা জারি করেছেন। লম্বার্ডিতে বৃহস্পতিবার থেকে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে।

ইতালিতে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪,৪৯,৬৪৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৬,৮৩২ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ২,৫৭,৩৭৪ জন।

 9,972 total views,  1 views today