জার্মানির স্বাস্থ্যমন্ত্রী Jens Spahn করোনায় আক্রান্ত !

জার্মানিতে বুধবার একদিনেই সংক্রমিত হয়েছেন ৯,৯৯৩ জন ! জার্মানির চ্যান্সেলর Angela Merkel জনগণকে অতি জরুরী প্রয়োজন ব্যতীত ঘর থেকে বের হতে নিষেধ করেছেন

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ ২১ অক্টোবর বুধবার সন্ধ্যায় জার্মানির বিভিন্ন মিডিয়া জানিয়েছেন যে,জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পাহান কোভিড -১৯ এর দ্বারা সংক্রমিত হয়েছেন। পরে জার্মানির স্বাস্থ্য মন্ত্রণালয় বার্লিনে এর সত্যতা নিশ্চিত করেছেন বলে বিভিন্ন সংবাদ সংস্থার খবরে বলা হয়েছে।

জার্মানির মিডিয়ার প্রতিবেদন অনুযায়ী স্বাস্থ্যমন্ত্রী স্পাহান পজিটিভ সনাক্তের সংবাদের পর পরই তাৎক্ষণিকভাবে নিজের বাড়িতেই আইসোলেশন চলে যান। তার শরীরে সামান্য জ্বর ও সাধারণ সর্দির লক্ষণ রয়েছে।

বুধবার সকালে স্বাস্থ্যমন্ত্রী বার্লিনে একটি মন্ত্রিসভার বৈঠকে অংশ নিয়েছিলেন,যেখানে চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেলও উপস্থিত ছিলেন। সরকারের একজন মুখপাত্র বলেছেন যে প্রতিরক্ষামূলক মুখোশ পরা এবং সামাজিক দূরত্ব সহ সমস্ত নিরাপত্তা সতর্কতা মেনেই বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। জার্মানির স্বাস্থ্যমন্ত্রনালয় সন্ধ্যায় এক প্রেস নোটে জানান স্বাস্থ্যমন্ত্রী স্প্যানের সংস্পর্শে আসা সকলকে করোনার পরীক্ষা ও কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মার্চ মাসে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের পরে তিনিই দ্বিতীয় ইউরোপীয় স্বাস্থ্যমন্ত্রী যিনি করোনায় আক্রান্ত হলেন। সাম্প্রতিক দিনগুলিতে, বেলজিয়াম এবং অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী, সোফি উইলমস এবং আলেকজান্ডার শ্যাচলেনবার্গ, পাশাপাশি চেকের উপ-প্রধানমন্ত্রী জ্যান হামেকও করোনায় আক্রান্ত হয়েছেন।

জার্মানিতে শুধুমাত্র বুধবার একদিনেই করোনায় সংক্রমিত হয়েছেন ৯,৬১৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৮ জন। এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৫১৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯,৯৯৩ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৩ লক্ষ ২ হাজার ১০০ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৭৮ হাজার ৪২৪ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আছেন ৯৪৩ জন।

 10,148 total views,  2 views today