অস্ট্রিয়ায় করোনার সংক্রমণের বিস্ফোরণ! একদিনে আক্রান্ত ২,৪৩৫ জন এবং মৃত্যু ১৬ জনের !

NÖ রাজ্যে মিলিটারি একাডেমীর ৬ সেনা সদস্য করোনায় আক্রান্ত, অফিসার ও সিভিল সহ ২২০ জন সৈনিকের ১৪ দিনের কোয়ারেন্টাইন

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ আজ অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ অতীতের সমস্ত রেকর্ড ভঙ্গ করেছে। মধ্য ইউরোপের এই ছোট্ট দেশটিতে একদিনেই আক্রান্ত সনাক্ত হয়েছে ২,৪৩৫ জন এবং মৃত্যুবরণ করেছে ১৬ জন।

অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানায়,ভিয়েনা রাজ্যের চতুর্দিকে বেষ্টিত NÖ রাজ্যের Wiener Neustadt জেলার থেরেসিয়ান মিলিটারি একাডেমিতে ৬ জন অস্ট্রিয়ান সেনাবাহিনীর সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। Niederösterreich রাজ্যের সামরিক কমান্ডের একজন মুখপাত্র সংবাদ সংস্থাকে জানান,আক্রান্ত সৈনিকরা যার যার বাড়িতে আইসোলেশনে আছেন। আরও ৩ জন সৈনিকের রিপোর্ট এখনও হাতে আসে নি,তাদের মধ্যেও করোনার উপসর্গ আছে। মুখপাত্র আরও জানান, এই মিলিটারি একাডেমীর অবশিষ্ট ২২০ সৈনিক,অফিসার ও সিভিল স্টাফদের ১৪ দিনের কোয়ারান্টাইন ঘোষণা করা হয়েছে এবং প্রত্যেককে ক্রমান্বয়ে করোনার টেস্টেরও নির্দেশনা দেওয়া হয়েছে।

পরীক্ষার পর যদি এদের মধ্যে কেহ আক্রান্ত সনাক্ত হন তাহলে তাকেও নিজ বাড়িতে আইসোলেশনে যেতে হবে। মিলিটারি একাডেমী কর্তৃপক্ষ এখন থেকে অন লাইনের মাধ্যমে থিওরি ক্লাসের কথা ভাবছেন। বলা হয়েছে, “আক্রান্ত সৈন্যদের বেসামরিক পরিবেশে সম্ভাব্য চিকিৎসা সেবা প্রদান করতে সশস্ত্র বাহিনী সিভিল কর্তৃপক্ষের সাথে নিবিড়ভাবে সহযোগিতা করে আসছে।

আজ রাজধানী ভিয়েনাতে করোনায় সংক্রমিত হয়েছেন ৬৫৯ জন। অন্যান্য রাজ্যের মধ্যেOÖ-৪৭১,NÖ-৪০৩,Tirol-৩৩৯, Stmk-১৯২, Sbg-১৭৭, Vbg-৯২, Ktn-৬৩ এবং  Burgenland(Bgld) এ ৪০ জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন।

এই পর্যন্ত অস্ট্রিয়ায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৭১,৮৪৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯৪১ জন।করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৫৩,৫৭০ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৬,৯৩৩ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আছেন ১৬১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১,০৬৬ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।

 10,382 total views,  1 views today