সপ্তাহান্তে অস্ট্রিয়ায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস দিয়েছেন আবহাওয়া অধিদপ্তর !

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ায় এই আসন্ন সপ্তাহান্তে আবহাওয়া অস্থির থাকবে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। ভারী বৃষ্টিপাতের সাথে বজ্রপাতেরও সম্ভাবনা আছে। উত্তর আফ্রিকা ও ভূমধ্যসাগরে সৃষ্ট একটি নিম্ন চাপ ক্রমশ অস্ট্রিয়ার আল্পস পর্বতমালার দিকে এগিয়ে আসছে। এর সাথে রয়েছে বিশাল মেঘরাশি। এর প্রভাবে আজ শুক্রবার পশ্চিম ও উত্তর ভোরারলবার্গ এবং উত্তর তিরোলের চুনাপাথর আল্পসে সকালে কিছুটা বৃষ্টিপাত এবং বিকালের দিকে মেঘলা থাকবে। 

অন্যদিকে ডানিয়ুব নদীর অববাহিকার অঞ্চলে এবং দেশের মধ্যাঞ্চলের নিম্নভূমিত দুপুর পর্যন্ত ঘণ কুয়াশায় আচ্ছন্ন থাকবে। পশ্চিম Steiermark অঞ্চলে দক্ষিণ- পশ্চিম আল্পস পর্বতমালা থেকে প্রবাহিত ঝড় হাওয়ার সাথে ভারী বৃষ্টিপাত ও বজ্রপাতেরও সম্ভাবনা আছে। সন্ধ্যায় দেশের পশ্চিমাঞ্চলে বৃষ্টি ও ঝড় এবং বজ্রপাত ক্রমান্বয়ে পূর্ব দিকে প্রবাহিত হবে। সারা দেশের গড় তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠানামা করবে।

শনিবার প্রথম দিকে উত্তরাঞ্চলীয় আল্পস পর্বতাঞ্চল এবং দক্ষিণ অস্ট্রিয়ায় বজ্রপাত সহ ঝড়ো হাওয়ার সাথে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। রবিবার সকালের দিকে সমগ্র দেশে ঘন কুয়াশা পড়ার সম্ভাবনা আছে। অবশ্য দুপুরের পর থেকে আস্তে আস্তে মেঘরাশি সরে গিয়ে সূর্য পুনরায় তার স্বাভাবিক উজ্জ্বল কিরণ বিকশিত করবে সারা দেশে।

 

 10,065 total views,  1 views today