অস্ট্রিয়ায় শীতকালীন খেলাধুলার জন্য ভ্রমণে সতর্কতা জারি করেছেন জার্মানি এবং নেদারল্যান্ডস !

হুমকির মুখে অস্ট্রিয়ায় এইবারের শীতের পর্যটক !

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ার আল্পস পর্বতাঞ্চল শীতকালীন স্কি খেলাধুলার জন্য বিশ্ব বিখ্যাত। এখানে প্রতি বৎসর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে হাজার হাজার পর্যটক এসে থাকেন। এর মধ্যে জার্মানি ও নেদারল্যান্ডসের পর্যটক অন্যতম। নেদারল্যান্ডসের রাজ পরিবারের সদস্যরা শীত মৌসুমে অস্ট্রিয়ার Tirol এর Innsbruck ভ্রমণে আসেন নিয়মিত। কয়েক বৎসর পূর্বে রাজ পরিবারের একজন সদস্য স্কি খেলতে এসে দুর্ঘটনার শিকার হয়ে প্রায় মাস খানেক Innsbruck University Clinic এ কোমায় থাকার পর এয়ার এম্বুলেন্সে লন্ডন নেওয়ার পর মৃত্যুবরণ করেন।

শীতকালীন খেলাধুলার জন্য অস্ট্রিয়ার অতি গুরুত্বপূর্ণ অতিথি জার্মানরা ও ডাচরা যদি এইবার না আসে তাহলে এইবারের শীতকালীন পর্যটন শিল্প প্রচন্ড ক্ষতির মুখে পড়বে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পাঁচতারা হোটেল মাত্র হাতেগোনা সাত আটটি কিন্ত শুধুমাত্র Tirol রাজ্যেই পাঁচতারা হোটেল প্রায় ৬০ টির মতো। ফলে এই বৎসর এই সমস্ত হোটেলে কর্মরত হাজার হাজার কর্মচারী বেকার হওয়ার হুমকির মুখে পড়েছে।

জার্মানি আজ শুক্রবার থেকে অস্ট্রিয়ার Kärnten রাজ্য ব্যতীত সমগ্র অস্ট্রিয়া থেকে আগতদের জন্য ১৪ দিনের কোয়ারান্টাইন ঘোষণা করেছেন। ইউরোপীয় ইউনিয়নের ঘোষণা অনুযায়ী প্রতি ১ লাখ জনপদ মানুষের মধ্যে ৫০ জন সংক্রমিত হলেই সেই অঞ্চলকে করোনা ভাইরাসের অতি ঝুঁকিপূর্ণ অঞ্চল হিসাবে গণ্য করা হয়ে থাকে। বর্তমানে অস্ট্রিয়ার সমগ্র আল্পস পর্বতাঞ্চলই করোনার সংক্রমণের অতি উচ্চ ঝুঁকিপূর্ণ অঞ্চলের মধ্যে আছে।

 

 10,160 total views,  1 views today