অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধিতে শরতের ছুটি ও হ্যালোইন উৎসবে সকলকে বাড়িতে থাকার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর !

আজ করোনায় আক্রান্ত ২,৫৭১ জন এবং মৃত্যুবরণ ১৩ জনের !

সমাচার ডেস্ক থেকে,আনিসুজ্জামানঃ আগামীকাল থেকে অস্ট্রিয়ার শিক্ষা প্রতিষ্ঠানে ৯ দিনের শরতের ছুটি শুরু। ৩১ অক্টোবর হ্যালোইন উৎসব!

আজ ভিয়েনায় এক প্রেস ব্রিফিংয়ে অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার (Green) দেশে পুনরায় করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জনগণকে শরতের ছুটি এবং হ্যালোইন উৎসব সম্পর্কে সতর্ক করে দিয়ে বলেন,করোনার সংক্রমণের বিস্তার আতঙ্কজনক। তাই অতি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাহিরে যেতে বারণ করেছেন।

হ্যালোইন বা হ্যালোউইন বা মৃতদের দিবস একটি বার্ষিক খ্রিস্টধর্মের অনুষ্ঠান যা ১৫০০ শত শতকের দিকে প্রবর্তন হয়েছে। প্রতি বছর পৃথিবীর বিভিন্ন দেশে ৩১ অক্টোবর তারিখে এই দিবসটি পালন করা হয়ে থাকে। এই দিনে খ্রিস্টধর্মের মানুষেরা প্রধানত তাদের নিকটতম মৃত মানুষের কবরে ফুল দিয়ে তাদের শান্তি কামনা করেন। ফলে এই দিনে প্রচুর মানুষ ঘর থেকে বের হয় এবং বিভিন্ন বন্ধু-বান্ধব ও আত্মীয় স্বজনের সাথে মিলিত হয়। কাজেই স্বাস্থ্যমন্ত্রী এই কারনেই সকলকে এই বৎসর ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। তিনি আরও জানান,সংক্রমণ বৃদ্ধির ফলে আমাদের হাসপাতালে রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। বর্তমানে দেশে ২,০০০ আইসিইউ এর মধ্যে ১২% ভরে গেছে। কাজেই এখন থেকে আমরা যদি সকলে নিজেই নিজের থেকে সতর্কতা অবলম্বন না করি তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যেতে পারে।

আজ অস্ট্রিয়ায় করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছে ২,৫৭১ জন, যা এ যাবত কালের সর্বোচ্চ রেকর্ড। আজ সমগ্র দেশে করোনায় মৃত্যুবরণ করেছেন ১৩ জন। রাজধানী ভিয়েনাতেই সংক্রমিত সনাক্ত হয়েছেন ৬১৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬ জন। সংবাদ সংস্থার খবরে বলা হয়েছে আজকের ভিয়েনায় করোনায় মৃত্যুবরণকারীদের বয়স ছিল ৮৮ থেকে ৯৫ বৎসর।

এই পর্যন্ত অস্ট্রিয়ায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৭৪,৪১৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯৫৪ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৫৫,১৯৫ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৮,২৫৫ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আছেন ১৫৮ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১,০৫৮ জন। অবশিষ্টরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 10,133 total views,  1 views today