ইতালিতে করোনার সংক্রমণ ভয়াবহ ! সমগ্র দেশে কঠোর বিধিনিষেধ আরোপের আহবান ক্যাম্পানিয়ার গভর্নর ভিনসেঞ্জো দে লুকার !

ইতালিতে আজ করোনায় আক্রান্ত হয়েছেন ১৯,১৪৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯১ জন

 আন্তর্জাতিক ডেস্ক থেকে,কবির আহমেদঃ কোন কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না ইতালির করোনার দ্বিতীয়বারের প্রাদুর্ভাবের সংক্রমণ বিস্তার। আজ শুক্রবার একদিনেই করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ১৯,১৪৩ জন মানুষ এবং মৃত্যুবরণ করেছেন ৯১ জন মানুষ।

বর্তমানে করোনার দ্বিতীয় তরঙ্গে আজ পুনরায় ইতালিতে সংক্রমণের আরও একটি নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। মাত্র ২৪ ঘন্টার মধ্যে সংক্রমণ সনাক্ত ১৯,১৪৩ জন। ফলে ইতালির অন্যতম ক্ষতিগ্রস্থ অঞ্চলের গভর্নর ইতালীয় সরকারকে পুরো দেশজুড়ে নতুন করে বিধিনিষেধ ঘোষণা করার আহবান জানিয়েছেন।

“আমাদের সমস্ত কিছু বন্ধ করতে হবে এবং আগামীকাল নয়, আমাদের আজই এই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে,” ক্যাম্পানিয়ার গভর্নর ভিনসেঞ্জো দে লুকা বলেছেন বলে জানিয়েছেন সংবাদ সংস্থা এএফপি। তিনি বলেন,শুধুমাত্র আমার এই অঞ্চলে গত ২৪ ঘন্টার মধ্যেই ২ হাজারের উপরে মানুষ নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন। তিনি তার অঞ্চলে ইতালির কেন্দ্রীয় সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি আরও জানান,আমরা করোনার প্রথম প্রাদুর্ভাবের ট্র্যাজেডি থেকে এখন মাত্র এক ধাপ দূরে আছি।

ইতালিতে বর্তমানে আইসিইউতে ১ হাজারেরও উপরে রোগী আছেন ক্রিটিক্যাল অবস্থায় এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন প্রায় ১০,০০০ হাজারেরও বেশী মানুষ। স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞরা সরকারকে আরও দ্রুত কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন। নতুবা আগামী কয়েক দিনের মধ্যেই ইতালির অবস্থা গত মার্চ মাসের মতো মৃত্যু উপাত্যাকায় পৌঁছে যাবে। আজ ইতালির ১০০ শত বিশিষ্ট শিক্ষাবিদ সরকারের নিকট এক জরুরী আবেদনে দ্রুত আরো কঠোর বিধিনিষেধ আরোপের আহবান জানিয়েছেন।

তবে ইতালির জাতীয় সরকার বসন্তকালের প্রথম প্রাদুর্ভাবের ২ মাস লকডাউনের ফলে জাতীয় অর্থনীতির ব্যাপক বিপর্যয়ের পর এখন আর পূর্বের মতো লকডাউনে যেতে চাইছেন না।

ইতালিতে করোনায় এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৮৪ হাজার ৮৬৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৭,০৫৯ জন। এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ২ লক্ষ ৬১ হাজার ৮০৮ জন। করোনার প্রথম প্রাদুর্ভাবের ইতালিতে প্রায় ৯ জনের মত বাংলাদেশী প্রবাসী মৃত্যুবরণ করেছিলেন। বর্তমানে সমগ্র ইতালিতে পুনরায় কয়েক শতাধিক প্রবাসী করোনায় সংক্রমিত হয়েছেন।

 10,160 total views,  1 views today