SPÖ চেয়ারপার্সন Dr.Pamela Rendi Wagner এর সপ্তাহে একদিন স্বেচ্ছাসেবী চিকিৎসক হিসাবে Samariterbund এ যোগদান !

আজ অস্ট্রিয়ায় করোনায় আক্রান্ত ২,৭৮২ জন মৃত্যুবরণ করেছেন ১৪ জন

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ আশঙ্কাজনক বৃদ্ধির ফলে হাসপাতালেও ক্রমশ রোগীর ভর্তির সংখ্যা বাড়ছে। ফলে স্বাভাবিকভাবেই স্বাস্থ্য খাতে নিয়োজিত সকলের উপর প্রচন্ড চাপ পড়ছে। তাই অস্ট্রিয়ার প্রধান বিরোধীদল সোস্যালিস্ট পার্টি অস্ট্রিয়ার (SPÖ) চেয়ারপার্সন ও এক সময়ের স্বাস্থ্যমন্ত্রী Dr. Pamela Rendi-Wagner সপ্তাহে একবার অস্ট্রিয়ার স্বাস্থ্য বিষয়ক সহায়তাকারী,উদ্ধার সেবা এবং এম্বুলেন্স পরিবহণে সহায়তাকারী সংস্থা Samariterbund এ একজন স্বেচ্ছাসেবী জরুরী চিকিৎসক হিসাবে যোগদান করেছেন।

আজ তিনি তার ভেরিফাইড ফেসবুক একাউন্টে এক স্ট্যাটাসের মাধ্যমে এই যোগদানের কথা নিজেই নিশ্চিত করেছেন। তিনি দেশের সকলকেই যার যার সামর্থ্য অনুযায়ী দেশের এই ক্রান্তি কালে একসাথে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান। তিনি আরও জানান,এখন করোনার সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে প্রতিদিন পরীক্ষার প্রয়োজনীয়তা বাড়ছে এবং পরিস্থিতি সবার জন্য চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে।

অতএব, একজন চিকিত্সক হিসাবেও আমি আমার অবদান রাখতে চাই। গতকাল আমার প্রথম দিন ছিল ভিয়েনার প্রেস্টারস্টিয়ন টেস্ট স্ট্রিটে, যেখানে আমি গার্গাল পরীক্ষাগুলিতে সহায়তা করেছি। তিনি জনগণকে করোনার বিধিনিষেধ যথাযথ পালন করার আহবান জানিয়ে বলেছেন আমরা সবাই সম্মিলিত ভাবে চেষ্টা করলে এই করোনা মহামারীর দ্বিতীয় তরঙ্গটিকেও নিয়ন্ত্রণে আনতে সক্ষম হব।

আজ রাজধানী ভিয়েনায় করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ৬৮৬ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ-৬১২, NÖ-৪১৬, Stmk-৩২৫, Tirol-৩১৩, Sbg-২৬৯,Vbg-৬৮, Bgld-৪৭ এবং Kärnten রাজ্যে নতুন করে ৪৬ জন সংক্রমিত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৮০,৮১১ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯৭৯ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৫৭,৮৫৮ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২১,৯৭৪ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আইসিইউ তে আছেন ১৭৪ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১,২২৫ জন। বাকীরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 10,200 total views,  1 views today