করোনা এখন আমাদের স্নায়ুতে,তাই সবার সর্বদা সতর্কতা অত্যাবর্ষকীয়- প্রেসিডেন্ট

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ জাতীয় দিবসে ভিডিও বার্তায় অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডের বেলেন গতকাল ২৬ অক্টোবর সন্ধ্যায় অস্ট্রিয়ার জাতীয় দিবস উপলক্ষে রাস্ট্রীয় টেলিভিশন ORF এ প্রচারের জন্য এক ডিডিও বার্তায় অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডের বেলেন উপরোক্ত মন্তব্য করেন। ফেডারেল রাষ্ট্রপতি অস্ট্রিয়ান নাগরিকদের করোনা মহামারীর এই দ্বিতীয় তরঙ্গে হতাশ ও দুর্বল না হতে নিষেধ করেছেন। তিনি জনগণকে আশ্বস্ত করে বলেন আমরা পূর্বের মতোই সকলে একত্রে সম্মিলিতভাবে এই ভাইরাসের মোকাবেলা করতে সক্ষম হব। তিনি সংকট মোকাবেলায় জনগণকে আরও নিবিড়তার জন্যও অনুরোধ করেন এবং সময়োপযোগী আরোপিত বিধিনিষেধ যথাযথ মেনে চলার পরামর্শ দেন।                                   

“এই মহামারীটি সত্যিই আমাদের স্নায়ুতে পড়েছে, এটি এখন আমাদের সবার জন্য একটি বোঝা হয়ে দাঁড়িয়েছে,” ভ্যান ডের বেলেন বলেন। করোনার জন্য অস্ট্রিয়ার আজকের জাতীয় দিবসে রাস্ট্রপতি ভবনের সামনে হেলডেন স্কোয়ারে চিরাচরিত জনসাধারণের অনুপস্থিতি তাকে অনেক ব্যথিত করেছে বলে জানান। তিনি অস্ট্রিয়ার রাজনৈতিক নেতৃবৃন্দকে ইঙ্গিত করে বলেন, দেশের এই সঙ্কটময় মূহুর্তে একে অন্যকে দোষারোপ না করে বা প্রতিপক্ষের দোষ সন্ধান না করার অনুরোধ করেছেন। তার পরিবর্তে এই সময়ে বিজ্ঞান, যুক্তি এবং মমত্ববোধের সাথে মহামারীটির বিরুদ্ধে সম্মিলিতভাবে লড়াই করার আহ্বান জানিয়েছেন। “এই ভাইরাসটি লাল বা নীল নয়, ফিরোজা বা সবুজ বা গোলাপী নয়,” ভ্যান ডার বেলেন জানান। আপনি কেবল “সত্য-ভিত্তিক অ্যাকশন” এবং “সময়োপযোগী, বোধগম্য, ট্রেসযোগ্য যোগাযোগ” দিয়ে এটি নিয়ন্ত্রণে রাখতে পারেন।                                                                             

পরিশেষে ভ্যান ডের বেলেন জনগণকে করোনার নিয়ম মেনে চলার এবং তাদের অধৈর্যতাকে ইতিবাচক কিছুতে রূপান্তর করার আহ্বান জানান। “ক্রোধ এবং ভয় ঝেড়ে ফেলে দিতে বলেন কেননা তারা আমাদের চিন্তাভাবকে মেঘাচ্ছন্ন করে ফেলে এবং আমাদের কর্মকে ভুল দিকে পরিচালিত করে। তিনি নিজেও আত্মবিশ্বাসী ও আশাবাদ ব্যক্ত করে বলেন, বর্তমানের এই সঙ্কট শেষে ইউরোপ আবারও একত্রিত হবে। ভ্যান ডের বেলেন আশা করেন যে ইউরোপীয় ইউনিয়নের €৭৫০ বিলিয়ন ডলার বিনিয়োগ প্যাকেজটি এই মহাদেশটিকে আবারও পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে সাহায্য করবে। সবশেষে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন পরবর্তী “অস্ট্রিয়ার জাতীয় দিবস” আমরা একসাথে সকলে মিলে উদযাপন করবো।

 10,184 total views,  1 views today