লকডাউনের সময় বিশেষজ্ঞ কমিটির দ্বারা পরিস্থিতির পর্যবেক্ষণের দাবি অস্ট্রিয়ার বিরোধী নেত্রী পামেলার

আজ অস্ট্রিয়ায় করোনায় আক্রান্ত ৪,১৩৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৯ জন

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ রবিবার সন্ধ্যায় অস্ট্রিয়ার রাস্ট্রীয় টেলিভিশন নেটওয়ার্ক ORF2 এর সাথে এক সরাসরি সম্প্রসারিত সাক্ষাৎকার অস্ট্রিয়ার প্রধান বিরোধীদল SPÖ এর চেয়ারপার্সন Dr. Pamela Rendi Wagner উপরোক্ত দাবি করেন। বিরোধী নেত্রী বলেন, সামনের কয়েকটি সপ্তাহ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এর জন্য আমি সরকারের নিকট একটি দাবি জানাচ্ছি যে,সংক্রমণ রোগ বিশেষজ্ঞদের দ্বারা একটি স্বাধীন কমিশন গঠন করে করোনার প্রতি মুহূর্তের ডাটা মূল্যায়ন করার। বিশেষজ্ঞ কমিটি রাজনৈতিক প্রভাব মুক্ত বলে তারা নির্ভুলভাবে কাজ করতে পারবে এবং দ্রুত পরবর্তী দিক নির্দেশনা দিতে পারবে। আমি অন্যান্য বিরোধী দল নিয়ে এই “স্বাধীন বিশেষজ্ঞদ কমিশন” গঠনের প্রস্তাবটি আগামীকাল জাতীয় সংসদের করোনার লকডাউন অনুমোদনের বিশেষ অধিবেশনে উপস্থাপন করব।                                                                                                           

SPÖ চেয়ারপার্সন পামেলা আরও বলেন,বিশেষজ্ঞদের দ্বারা গঠিত কমিশন লকডাউনের প্রথম দিন থেকেই গঠন করা উচিত। তিনি সরকারের পক্ষ থেকে নেয়া লকডাউনের সিদ্ধান্ত ও বিধিনিষেধ আরোপে সন্তোষ প্রকাশ করেছেন। অস্ট্রিয়ার সংসদের প্রধান বিরোধী দলের নেত্রী ইঙ্গিত দিয়েছেন যে,আগামীকাল সংসদে সরকার কর্তৃক লকডাউন প্রস্তাবে আমরা পূর্ণ সমর্থন দিব।

আজ অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ৫৭৮ জন। অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ১ লক্ষ ১৪ হাজার ১৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ১ হাজার ১৫৯ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৭১ হাজার ৬১৯ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৪১ হাজার ১৬৬ জন। বর্তমানে আইসিইউতে আছেন ৩৩৬ জন,যা করোনার জন্য নির্ধারিত বেডের ৭৮%। হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন ২ হাজার ১১৬ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।

 10,177 total views,  1 views today