ভিয়েনায় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে অস্ট্রিয়ায় তিন দিনের “রাষ্ট্রীয় শোক” ঘোষণা !

আহত আরও একজনের মৃত্যুর ফলে এখন সন্ত্রাসী সহ নিহত ৫ জন এবং আহত ১৭ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ অষ্ট্রিয়ায় জাতীয় পতাকা ও কালো পতাকা আগামী বৃহস্পতিবার পর্যন্ত বিভিন্ন সরকারী ভবনে প্রদর্শিত হবে। মঙ্গলবার অস্ট্রিয়ার সরকারের এক প্রেস নোটে বলা হয়েছে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে দুপুর বারোটায় এক মিনিটের জন্য নীরবতা পালন করা হয় এবং আগামী তিনদিন রাস্ট্রীয় ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সন্ত্রাসীদের হামলার ঘটনাস্থলে অস্ট্রিয়ার ফেডারেল প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডের বেলেন,সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ সহ অন্যান্য জাতীয় নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। সংবাদ সংস্থা এপিএ জানায়,ইতিপূর্বে অস্ট্রিয়ায় শেষ রাস্ট্রীয় শোক পালন করা হয়েছিল ২০০৪ সালে সাবেক ফেডারেল রাষ্ট্রপতি টমাস ক্লেস্টিলের মৃত্যুর পর চার দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হয়েছিল। দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে এক প্রেস ব্রিফিংয়ে গতকালের সন্ত্রাসীদের হামলায় আহত আরও একজনের মৃত্যুর কথা জানান। ফলে এখন মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫ জন। নিহতের মধ্যে একজন কমান্ডো পুলিশের গুলিতে নিহত ২০ বৎসর বয়স্ক মেসোডোনিয়ার বংশোদ্ভূত অস্ট্রিয়ার নাগরিক।            

স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার আরও জানান, যে হামলাকারী নিহত হয়েছিল সে ডামি বিস্ফোরক বেল্ট পরেছিল এবং পুলিশের গুলিতে নিহত হওয়ার পূর্বে তার গুলিতে এক পুলিশ গুলিবিদ্ধ হয়ে আহত হন। সে ২০১৯ সালে সিরিয়ায় ISS এ যোগ দিতে যাওয়ার সময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল। অস্ট্রিয়ার পুলিশ সন্ত্রাসী হামলার অংশগ্রহণকারীদের সাথেসংযোগ থাকার সন্দেহে ভিয়েনা রাজ্য,NÖ রাজ্যের Mödling, St Pölten এবং OÖ রাজ্যের মোট ১৮টি বাড়িতে অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেফতার করেছে।

 10,518 total views,  1 views today