অস্ট্রিয়ায় আজ রেকর্ড সংখ্যক করোনায় আক্রান্ত ৭,৪১৬ জন এবং রেকর্ড সংখ্যক ৪১ জনের মৃত্যুবরণ, “লকডাউন লাইট” !

অস্ট্রিয়ায় তেমন একটা সুফলতা বয়ে আনতে পারছে না

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ আজ অস্ট্রিয়ায় করোনার একদিনের সংক্রমণের সর্বোচ্চ  ৭,৪১৬ জন রেকর্ড করা হয়েছে,যা রীতিমত অস্ট্রিয়ার সংক্রমণ রোগ বিশেষজ্ঞদের ধারণার বাহিরে চলে যাচ্ছে। শুধু যে সংক্রমণ বৃদ্ধি তাই নয়,আজ অস্ট্রিয়ায় করোনায় একদিনের মৃত্যু সর্বোচ্চ ৪১ জন লিপিবদ্ধ করা হয়েছে।                                                                                                                                                                                               

আজ অস্ট্রিয়ার তিনটি রাজ্যে একসাথে সংক্রমণ হাজারের উপরে নিবন্ধন করা হয়েছে। এর মধ্যে Oberösterreich রাজ্যে সংক্রমণ সনাক্ত হয়েছে ১,৫৪০ জন,রাজধানী ভিয়েনায় ১,২৩১ জন এবং Niederösterreich রাজ্যে সংক্রমণ সনাক্ত হয়েছেন ১,০৫৩ জন। অন্যান্য ফেডারেল রাজ্যের মধ্যে Steiermark রাজ্যে ৯৮৭ জন,Tirol রাজ্যে ৮২৮ জন,Vorarlberg রাজ্যে ৭০৯ জন,Salzburg রাজ্যে ৪৯৭ জন,Kärnten রাজ্যে ৩৩৮ জন এবং Burgenland রাজ্যে ২৩৩ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।                                                                                                   

অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ আজ সন্ধ্যায় করোনা কমিশনের এক বিশ্বস্ত সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন যে,আগামীকাল শুক্রবার থেকে অস্ট্রিয়ার সমগ্র জেলাকে করোনার লাল জোন ঘোষণা করা হবে। ফলে যে কয়টা জেলা কমলা ও হলুদ ছিল তাও এখন লাল হয়ে যাবে। সংক্রমণ বৃদ্ধির এই বিশালতায় সম্ভবত আগামীকাল শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার নতুন আরও কঠোর বিধিনিষেধ আরোপ করার ঘোষণা দিতে পারেন।

 10,271 total views,  1 views today