অস্ট্রিয়ায় করোনার পরিস্থিতি নাটকীয়ভাবে পরিবর্তিত হচ্ছে!

আজ আক্রান্ত ৬,৪৬৪ জন এবং মৃত্যুবরণ  করেছেন ৭২ জন,সংক্রমণের বৃদ্ধি এইরকম অব্যাহত থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে – স্বাস্থ্যমন্ত্রী   

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ায় আজ করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ৬,৪৬৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭২ জন। এই সংখ্যা গতকালের তুলনায় কিছুটা কম হলেও বেশ উদ্বেগজনক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার। তিনি জানান,বেশ কয়েকজন সংক্রমণ রোগ বিশেষজ্ঞ এবং চিকিৎসক ইতিমধ্যেই সতর্ক করে দিয়েছেন যে অস্ট্রিয়ায় হাসপাতালে করোনা রোগীর জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্র আইসিইউ প্রায় পূর্ণ হয়ে যাওয়ার পথে। করোনার রোগীদের জন্য নির্ধারিত হাসপাতালের করোনা ইউনিটগুলিও ক্রমশ ভরে যাওয়ার পথে। আর এক সপ্তাহ যদি এভাবেই চলতে থাকে তাহলে দেশের সুসংগঠিত স্বাস্থ্য ব্যবস্থা হুমকির সম্মুখীন হতে পারে।                                                                                                                   

করোনার সংক্রমণের এই অব্যাহত অবনতির কারনে কিন্ডারগার্টেন,প্রাথমিক বিদ্যালয় সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান যা এখনও খোলা আছে তা বন্ধের ব্যাপারে আগামী শুক্রবার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন,করোনার বর্তমান লকডাউনের ফলাফলের জন্য আমাদের আগামী শুক্রবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। যদি এই অবস্থা অব্যাহত থাকে তাহলে আগামী শুক্রবার আবার নতুন করে চিন্তাভাবনা করতে হবে। আজ অস্ট্রিয়ায় সবচেয়ে বেশী সংক্রমণ সনাক্ত হয়েছে Oberösterreich রাজ্যে ১,৫৩২ জন। রাজধানী ভিয়েনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ৪৫০ জন। অন্যান্য রাজ্যের মধ্যে Steiermark রাজ্যে ১,৩৩৭ জন,Tirol রাজ্যে ৮১৭ জন,Salzburg রাজ্যে ৬৭৮ জন, NÖ রাজ্যে ৫১০ জন,Vorarlberg রাজ্যে ৩২০ জন, Bgld.রাজ্যে ২১৪ জন এবং Kärnten রাজ্যে ২০৬ জন সংক্রমণ সনাক্ত হয়েছেন।                                                                                                                 

অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার ৯৭৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৮৩ হাজার ৭০৭ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৫৩ হাজার ৯৩২ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আইসিইউতে (I.C.U) আছেন ৪২১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,৯২৫ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।

 10,319 total views,  1 views today