অস্ট্রিয়ায় লকডাউন লাইটকে আরও কঠোর করার ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর !

আজ রবিবার ছুটির দিনে একদিনের সর্বোচ্চ রেকর্ড সংখ্যক সংক্রমণ ৫,৯৩৩ জন এবং মৃত্যু ৩৪ জন                                       

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার রবিবার এক প্রেস নোটে বলেন,অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ ক্রমাগত বৃদ্ধি এবং আইসিইউ সঙ্কট প্রবল হওয়ার ফলে আমাদের আরও কঠোর বিধিনিষেধ আরোপের সময় এসে পড়েছে। তিনি আরও জানান,এই অবস্থা অব্যাহত থাকলে আগামী কয়েকদিনের মধ্যেই আমাদের স্বাস্থ্য ব্যবস্থার সক্ষমতার উপর উপর প্রচন্ড আঘাত আসবে।                                                           

রবিবার ছুটির দিনে করোনার নতুন সংক্রমণ রেকর্ড সংখ্যক ৫,৯৩৩ রেজিস্ট্রি হওয়ায় প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলেন পরিস্থিতি খুবই উদ্বেগজনক! তিনি সকলকে আরও ব্যক্তিগত সতর্কতার অনুরোধ করেন এবং মানুষের সাথে যোগাযোগ এবং সংস্পর্শ দ্রুত কমিয়ে আনার অনুরোধ করেন। আজ অস্ট্রিয়ায় সবচেয়ে বেশী সংক্রমণ সনাক্ত হয়েছে Oberösterreich রাজ্যে ১,৬০৮ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ ১,৩৭০ জন,Tirol রাজ্যে ৮০৮ জন, Steiermark রাজ্যে ৭৫২ জন,Vienna রাজ্যে ৫২২ জন, Vorarlberg রাজ্যে ৩১৯ জন,Burgenland রাজ্যে ২১৫ জন,Kärnten রাজ্যে ১৯৫ জন এবং Salzburg রাজ্যে ১৪৪ জন।                                                                                                                                                                 

অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১,৫৩,১৫৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ১,৪১১ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৯১,৭১৯ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৬০,০২৩ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৪৫৯ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,০০০ হাজার মানুষ। বাকীর নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।

 11,472 total views,  1 views today