অস্ট্রিয়ায় করোনা পরিস্থিতির কারনে ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসের কন্স্যুলার সেবার পরিবর্তন

নিউজ ডেস্কঃ অষ্ট্রিয়ায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান,অস্ট্রিয়ায় করোনা  পরিস্থিতির ক্রমাবনতি ও অস্ট্রিয়া সরকার কর্তৃক আরোপিত বিভিন্ন বিধিনিষেধ ও নির্দেশনার প্রেক্ষিতে অত্র দূতাবাসের কন্স্যুলার সেবা গ্রহণের ক্ষেত্রে নিম্নোক্ত নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা যাচ্ছেঃ

ক) পাসপোর্ট নবায়ন, ভিসা ইস্যু, নো ভিসা রিকোয়ার্ড (এনভিআর) স্ট্যাম্প, কাগজপত্র সত্যায়ন, জন্ম নিবন্ধন সনদ ইস্যু প্রভৃতি সেবার জন্য সেবা প্রার্থীদের সশরীরে দূতাবাসে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে এবং এ সকল ক্ষেত্রে ডাকযোগে সেবা গ্রহণ করতে অনুরোধ করা যাচ্ছে।

খ) যে সকল সেবা গ্রহণের ক্ষেত্রে সশরীরে দূতাবাসে আসার বাধ্যবাধকতা রয়েছে, সে সকল ক্ষেত্রে ইমেইলের (consular.office.bgd@gmail.com) মাধ্যমে এপয়েন্টমেন্ট (appointment) গ্রহণ করে নির্ধারিত দিনে দূতাবাসে আসার জন্য অনুরোধ করা যাচ্ছে।

গ) সেবা গ্রহণের জন্য দূতাবাসে আসার একান্ত প্রয়োজন হলে বাধ্যতামূলক মাস্ক পরিধান, দূতাবাস প্রবেশদ্বারে রক্ষিত হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও কমপক্ষে ২ মিটার দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।

ঘ) যে কোন তথ্যের জন্য দূতাবাসের টেলিফোন নং +৪৩ ১ ৩৬৮ ১১১১ এ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সময়ে কল করতে অনুরোধ করা যাচ্ছে। অফিস সময়ের বাইরে অতি জরুরী ক্ষেত্রে দূতাবাসের জরুরী নম্বর +৪৩ ৬৮৮৬০৬০৩০৬৮ এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

ঙ) এ বিষয়ে সকলের সহযোগিতা কাম্য।

 10,344 total views,  1 views today