ভিয়েনার নতুন সরকারের কোয়ালিশন পার্টনার NEOS এর ভিয়েনায় ক্যাবল কার (Sailbahn) স্থাপনের পরিকল্পনা!

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ ভিয়েনা রাজ্য প্রশাসনে নতুন দল NEOS প্রথমবারের মতো ক্ষমতায় এসেই চমকে দেওয়ার মত প্লান করেছে। তারা ভিয়েনায় উড়ন্ত ক্যাবল কার জার্মানি ভাষায় Sailbahn স্থাপনের পরিকল্পনা করছে বলে জানা গেছে। ভিয়েনার ১৬ নাম্বার ডিস্ট্রিক্টের Ottakring থেকে ১৪ নাম্বার ডিস্ট্রিক্টের Hütteldorf পর্যন্ত ৪,৬ কিলোমিটার দীর্ঘ এই ক্যাবল কারের রুটটি স্থাপন করা হবে ২০২২ সালে। উড়ন্ত কেবল কারটি Ottakring স্টেশন থেকে যাত্রা করে প্রথমে Wilhelminen Spital,১৫ নাম্বার ডিস্ট্রিক্টের Penzing এবং Linzer Strasse হয়ে Hütteldorf স্টেশনে গিয়ে শেষ হবে। অবশ্য মাঝে আরও কয়েকটি স্টেশন স্থাপনের পরিকল্পনা আছে বলে সংবাদ মাধ্যমে বলা হয়েছে। এই রুটটি সম্পন্ন করতে ক্যাবল কারের প্রায় ১৭ মিনিট লাগতে পারে বলে জানানো হয়েছে।

অস্ট্রিয়ার Voralberg এর ক্যাবল কার প্রতিষ্ঠান Doppelmayr এই ক্যাবল কার বা Sailbahn তৈরী করবে। তারা বলিভিয়ার লা পাজে শহরে এই রকম একটি Sailbahn তৈরী করেছেন। এর নির্মাণ খরচ প্রাথমিকভাবে হিসাবে ধরা হয়েছে ৫৫ থেকে ৭০ মিলিয়ন ইউরো। এর নির্মাণ কাজ ২০২২ সালের প্রথম দিকেই শুরু করার পরিকল্পনা করা হয়েছে।      

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ৭,০৯১ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০৯ জন। অস্ট্রিয়ায় এই প্রথম একদিনে করোনার মৃত্যু শতের উপরে উঠল। রাজধানী ভিয়েনায় আজ আক্রান্ত সনাক্ত হয়েছেন ১,২১৫ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ১,৭০০ জন,NÖ রাজ্যে ১,০০৩ জন, Stmk.রাজ্যে ৯৯৮ জন,Tirol রাজ্যে ৭১১ জন, Sbg রাজ্যে ৬৪৭ জন, Kärnten রাজ্যে ৪৩৮ জন, Voralberg রাজ্যে ২১৮ জন এবং Burgenland রাজ্যে ১৭১ জন নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার দৈনিক পত্রিকা ‘কুরিয়ার’ এর সাথে এক সাক্ষাৎকারে অস্ট্রিয়ার প্রধান বিরোধীদল SPÖ প্রধান পামেলা রেন্দি-ওয়াগনার সরকারের সমালোচনা করে বলেন,আমরা এবং সংক্রমণ রোগ বিশেষজ্ঞরা সরকারকে আসন্ন শরতে করোনার নতুন সংক্রমণের ব্যাপারে বারবার সতর্ক করে ব্যর্থ হয়েছি। তাই সরকারকে আমি আবারও সতর্ক করছি আমাদের দেশে সংক্রমণের পরিস্থিতির উপর ভিত্তি করে বলছি বর্তমানের দ্বিতীয় লকডাউনের মাধ্যমে আমরা করোনা মুক্ত হতে পারবো না। কাজেই সরকারের প্রতি করোনার তৃতীয় লকডাউনের প্রস্তুতি নেওয়ার আহবান জানাচ্ছি।এদিকে রাস্ট্রীয় টেলিভিশনে এক প্রশ্নের জবাবে সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ বলেন,আমরা তৃতীয় লকডাউনের সম্ভাবনা অস্বীকার বা উড়িয়ে দিচ্ছি না।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২,২১,৬৮৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ২,০৫৪ জন। করোনার থেকে এই পর্যন্ত সুস্থতা লাভ করেছেন ১,৪২,৭৩৮ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৭৬,৮৯৬ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আইসিইউতে আছেন ৬৮২ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪,৫৯২ জন। বাকীরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 10,354 total views,  1 views today