অস্ট্রিয়ায় দ্বিতীয় লকডাউনে এই পর্যন্ত প্রায় ৮০০ জনকে জরিমানা করা হয়েছে

 নিউজ ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ায় গত মঙ্গলবার ১৭ নভেম্বর থেকে লকডাউন শুরু হওয়ার পর থেকে পুলিশ শুক্রবার দুপুর পর্যন্ত প্রায় ৮০০ জনকে করোনার আরোপিত সরকারের নিষেধাজ্ঞার অমান্য করার অপরাধে মামলা ও জরিমানা করা হয়েছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে।

ভিয়েনার পুলিশ প্রশাসন থেকে জানানো হয়েছে যে, ভিয়েনার এক নাম্বার ডিস্ট্রিক্টের Graben এ একটি অস্থায়ী পানীয়র দোকান খোলা হয়েছিল। সেখানে প্রায় ৩০ জনের মত গ্রাহক ছিলেন। তাদের বিরুদ্ধে সামাজিক দূরত্ব না মানার মামলা ও জরিমানার করা হয়েছে।                                               

বর্তমানে সমগ্র অস্ট্রিয়াতে লকডাউন চলছে কিন্ত বাহিরে মানুষেরও অনেক চলাচল লক্ষ্য করা যাচ্ছে। তবে যে ৪ টি কারনে বের হওয়ার অনুমতি আছে তার বাহিরে পুলিশের সামনে পড়ে গেলে মামলা এবং জরিমানা কিন্ত মাফ হবে না।                                        

 

আজ অস্ট্রিয়ায় করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬,৬১১ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০৪ জন। রাজধানী ভিয়েনাতে আজ সংক্রমণ সনাক্ত হয়েছে ৯২৪ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ১,৫৬৯ জন, NÖ রাজ্যে ৯১৯ জন, Steiermark রাজ্যে ৮০২ জন, Tirol রাজ্যে ৬৮৬ জন,Sbg. রাজ্যে ৬১২ জন, Vbg রাজ্যে ৪৬১০, Kärnten রাজ্যে ৪৪৪ জন এবং Burgenland রাজ্যে ১৯৪ জন।                        

অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২,৪১,৯৬২ জন এবং মৃত্যুবরণ করেছেন ২,৩২৮ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ১,৬২,৭৫১ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৭৬,৮৮৩ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৬৭৯ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪,৫৯৭ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।

 10,318 total views,  1 views today