অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন সংরক্ষণ ও সরবরাহের দায়িত্ব পালন করবে Kwizda Pharma Austria

করোনার ভ্যাকসিন -70’C ডিগ্রী তাপমাত্রায় সংরক্ষণ করতে হবে

 নিউজ ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন বা টিকাদানের ব্যাপক প্রস্তুতি চলছে। অস্ট্রিয়ার সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ আজ তার Facebook একাউন্টে এক স্ট্যাটাসের মাধ্যমে একথা জানান।                                              

তিনি বলেন,আসন্ন টিকাদান কর্মসূচির মাধ্যমে আমরা বৈশ্বিক মহামারী করোনার বিরুদ্ধে বিজয়ের পথে আর মাত্র এক ধাপ পিছনে আছি। সরকার প্রধান সেবাস্তিয়ান কুর্জ আজ করোনার ভ্যাকসিন সংরক্ষণ ও সরবরাহের দায়িত্ব প্রাপ্ত সংস্থা Kwizda Pharma Handel GmbH Austria পরিদর্শন এসে তাদের ব্যাপক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেন।                                               

উল্লেখ্য যে,এই নতুন করোনার ভ্যাকসিনটিকে মাইনাস -৭০(সত্তর) ডিগ্রী তাপমাত্রায় সংরক্ষণ করতে হয়। সরকার প্রধান আরও বলেন, কুয়েজদা সংস্থা অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন সংরক্ষণ ও সরবরাহের প্রধান দায়িত্ব পালন করবে। তিনি আরও জানান ভ্যাকসিন সংরক্ষণ ও সরবরাহে পারদর্শী এই প্রতিষ্ঠান অস্ট্রিয়ার বিভিন্ন জায়গায় তাদের অবস্থান নিশ্চিতভাবেই প্রতিষ্ঠিত করেছেন। তারা প্রধান কেন্দ্র থেকে লক্ষ লক্ষ করোনার ভ্যাকসিন ডোজ সরবরাহের সময় ও গন্তব্যস্থলে যাতে তাপমাত্রা মাইনাস -70′ ডিগ্রী সেলসিয়াসের তারতম্য না ঘটে তার জন্য সব রকমের ব্যাপক ব্যবস্থা নিয়ে রেখেছেন।

 10,569 total views,  1 views today