ভিয়েনায় করোনার ফ্রি গণ পরীক্ষার ব্যাপক প্রস্তুতি অব্যাহত

ভিয়েনার UNO City খ্যাত Austria Center এ ভিয়েনার পরবর্তী করোনার ফ্রি পরীক্ষা কেন্দ্র খোলা হয়েছে

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃঅস্ট্রিয়ার ফেডারেল সরকার সিদ্ধান্ত নিয়েছেন যে, সমগ্র দেশে ডিসেম্বর মাসে করোনার ফ্রি গণ পরীক্ষা করবেন। সে হিসাবে ভিয়েনা প্রশাসন আগামী ২ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত ভিয়েনায় করোনার গণ পরীক্ষার ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। এই টেস্ট সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে। বলা হয়েছে এই দ্রুত টেস্ট ১০ মিনিটের মধ্যেই সম্পন্ন হয়ে যাবে।

ভিয়েনার সিটি মেয়র মিখাইল লুডভিগ (SPÖ) ও সিটি কাউন্সিলর পিটার হ্যাকার (SPÖ) আজ অস্ট্রিয়া সেন্টারে উপস্থিত হয়ে নতুন কেন্দ্রের কাজ কর্মের খোঁজ খবর নেন। পরে সিটি মেয়র বলেন, “আমরা ভিয়েনায় যাতে সকলেই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারি তার জন্য যথাযথ ব্যবস্থা নিয়েছি। তারই ধারাবাহিকতায় আমরা ভিয়েনার অস্ট্রিয়া  সেন্টারে করোনার ফ্রি গণ পরীক্ষা কেন্দ্র স্থাপন করেছি। করোনার ফ্রি গণ পরীক্ষা ২ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত বলা হলেও আসল পরীক্ষা শুরু হবে ৪ ডিসেম্বর থেকে। তবে ২ ডিসেম্বর থেকে নাম রেজিস্ট্রেশন করা যাবে ।                               

ভিয়েনার অন্যান্য কেন্দ্রগুলি হল Stadthalle, Messe Wien ও Mark’s Halle.মেয়র আরও জানান, সার্বিক ব্যবস্থা তদারকির জন্য অস্ট্রিয়ান সেনাবাহিনীর কয়েক হাজার সৈনিককে নিয়োগ দেয়া হয়েছে। অস্ট্রিয়া সেন্টার ভিয়েনায় প্রতিদিন ১৫,০০০ হাজার মানুষের করোনা টেস্ট সম্পন্ন করার পরিকল্পনা করা হয়েছে।             

আজ অস্ট্রিয়ায় করোনার লকডাউনের শেষ সপ্তাহের প্রথমদিন আক্রান্ত সনাক্ত হয়েছেন ২,৭৪৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৯ জন। আজকের আক্রান্ত ৩,০০০ হাজারের নীচে সনাক্ত হওয়ায় অস্ট্রিয়ার বর্তমান দ্বিতীয় লকডাউন সফলতার দিকে অগ্রসর হচ্ছে বলে সংবাদ মাধ্যমে সন্তোষ প্রকাশ করা হয়েছে।

রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ৩৬৬ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৬১৯ জন,OÖ রাজ্যে ৫২১ জন,Steiermark রাজ্যে ৩৪৩ জন,Tirol রাজ্যে ২৬৮ জন,Salzburg রাজ্যে ২৩২ জন,Kärnten রাজ্যে ১৮০ জন, Vorarlberg রাজ্যে ১১২ জন এবং Burgenland রাজ্যে ১০৭ জন।                       

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২,৮২,৪৫৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩,১৮৪ জন। করোনা থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ২,২১,৬৯২ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৫২,৫৮০ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৭০১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪,৩৪০ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে

 10,428 total views,  1 views today