অষ্ট্রিয়ার সরকারের নীতি নির্ধারকরা সিদ্ধান্ত নিয়েছেন লকডাউন থেকে বের হয়ে আসবেন !

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ আজ অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ এর উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম বলেছেন,আজ সন্ধ্যায় সরকারের নীতি নির্ধারকরা সিদ্ধান্ত নিয়েছেন যে,যথাযথ সতর্কতার সাথে লকডাউন থেকে বের হয়ে আসবেন। প্রাথমিক পদক্ষেপে স্কুল ও ব্যবসা- বাণিজ্য এবং দোকানপাট আগামী ৭ ডিসেম্বর খুলে দেয়া হবে। সংবাদ মাধ্যম আরও জানিয়েছেন যে, অস্ট্রিয়ান সরকার আগামীকাল লকডাউন খোলার সম্পর্কে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানাবেন। আজ সকালে হঠাৎ করে অস্ট্রিয়ার করোনার সংক্রমণ ও মৃত্যুর ব্যাপারে মতানৈক্যের সৃষ্টি হয়েছিল।                   

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ৩,০৩৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৪১ জন। অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রনালয়ের করোনার আপডেট পদ্ধতির বিষয়ে অস্ট্রিয়ার “Heute” Zeitung এর প্রতিবেদনের পর অস্ট্রিয়ায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছিল। প্রতিবেদনে বলা হয়েছিল অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার(গ্রীনস) নেতৃত্বাধীন স্বাস্থ্যমন্ত্রনালয়ের সাথে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা প্রকাশ নিয়ে বিভিন্ন রাজ্যের মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছিল।                        

পত্রিকাটি জানিয়েছিল যে,ফেডারেল রাজ্যগুলির তথ্য অনুসারে, রুডল্ফ আনস্কোবারের বিভাগ ভবিষ্যতে পরীক্ষাগারের ইলেকট্রনিক রিপোর্টিং সিস্টেম (ইএমএস) থেকে করোনার সংক্রমণের সংখ্যাগুলি (খুব কম বলে প্রেরণ করতে) বলেছেন। এর প্রতিবাদে বিভিন্ন রাজ্য আজ তাদের প্রতিবেদনও দেরি করে পাঠিয়েছেন।  

আজ রাজধানী ভিয়েনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ৬৬৫ জন। অন্যান্য রাজ্যের মধ্যে Oberösterreich রাজ্যে ৫৯৩ জন,Steiermark রাজ্যে ৪০১ জন,Tirol রাজ্যে ৩৮৩ জন,NÖ রাজ্যে ৩৬৬ জন,Salzburg রাজ্যে ২৬৬ জন, Kärnten রাজ্যে ১৯৫ জন, Vorarlberg রাজ্যে ১০৩ জন এবং Burgenland রাজ্যে ৬১ জন নতুন করে সংক্রমিত হয়েছেন।                           

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২,৮৫,৪৮৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩,০৩৩ জন। করোনা থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ২,২৭,৪৯৭ ০জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৫৪,৬৬৭ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৬৯১ আছেন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪,৪৮২ জন। অবশিষ্টরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 10,435 total views,  1 views today