অস্ট্রিয়ায় করোনার বিশেষ গণ পরীক্ষায় ৩০০ শিক্ষক-শিক্ষিকা উপসর্গহীন পজিটিভ সনাক্ত- শিক্ষামন্ত্রী

 অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ সোমবার ৭ ডিসেম্বর এক সাংবাদিক সম্মেলনে অস্ট্রিয়ার শিক্ষামন্ত্রী হাইঞ্জ ফ্যাসম্যান জানান,স্কুল শুরুর পূর্বে অস্ট্রিয়ায় শিক্ষক-শিক্ষিকাদের এক স্বেচ্ছা করোনার গণ পরীক্ষায় ৩০০ জন উপসর্গহীন সংক্রমণ সনাক্ত হয়েছেন। এই আক্রান্তের সংখ্যা স্বেচ্ছায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে ০,২৪%।                                                     

তিনি আরও জানান,উপসর্গহীন এই ৩০০ শিক্ষকদের ১৪ দিনের আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষামন্ত্রী আরও জানান,জানুয়ারীতে পুনরায় শিক্ষক- শিক্ষিকাদের স্বেচ্ছাসেবী করোনার গণ পরীক্ষা পুনরায় করা হবে।                                             

আজ থেকে অস্ট্রিয়ায় পুনরায় কিন্ডারগার্টেন ও প্রাইমারী স্কুল খুলে দেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী ১০ বৎসরের উপরে শিশুদের ক্লাশ রুমেও মাস্ক পড়ার নির্দেশ দিয়েছেন। আগামীকাল অস্ট্রিয়ায় ঈসা আঃ এর মাতা হযরত মরিয়ম আঃ এর সন্মানার্থে  খ্রীষ্ট ধর্মীয় ছুটির দিন। স্কুল ও অফিস আদালত বন্ধ থাকলেও ব্যবসা-বাণিজ্য ও দোকানপাট খোলা থাকবে।   

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ২,২৬৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫৭ জন। আক্রান্তের এই সংখ্যা গত ২২ অক্টোবরের পর সবচেয়ে কম। আজ রাজধানী ভিয়েনায় করোনার নতুন সংক্রমণ সনাক্ত হয়েছে ৪৪২ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৪১৩ জন,OÖ রাজ্যে ৩০৫ জন, Vorarlberg রাজ্যে ২৬৫ জন,Tirol রাজ্যে ২৬৩ জন, Steiermark রাজ্যে ২২৭ জন,Salzburg রাজ্যে ১৪৮ জন,Kärnten রাজ্যে ১৪৫ জন এবং Burgenland রাজ্যে ৫৬ জন।                         

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার মোট আক্রান্তের সংখ্যা ৩,০৫,৬৯৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩,৮৯৭ জন। করোনার থেকে এই পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন ২,৫৬,৮১১ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৪৪,৯৮৫ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ৬১৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,৮৮৫ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 10,233 total views,  1 views today