করোনায় আক্রান্ত হয়ে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজার মৃত্যুবরণ !

 আন্তর্জাতিক ডেস্ক থেকে,কবির আহমেদঃ প্রায় মাস খানেক করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যুবরণ করেছেন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা। তিনি আজ শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিটে বেলজিয়ামের আলেস্ট হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। “ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন।” মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বৎসর। মৃত্যুর সময় তিনি তার স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী আত্মীয়স্বজন রেখে গেছেন।                               

আহমেদ সাজার দেশের বাড়ি বাংলাদেশের সিলেট জেলায়। আহমেদ সাজা ২০১৭ সালের ফেব্রুয়ারী মাস থেকে বেলজিয়াম বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি মাসখানেক পূর্বে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে করোনায় সংক্রমিত হয়ে বাসায় আইসোলেশনে ছিলেন। পরে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হলে তাকে এম্বুলেন্স হেলিকপ্টারে করে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। তারপর মাঝে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। আহমেদ সাজা করোনা মহামারী শুরুর ঠিক পূর্ব মুহূর্তে গত ফেব্রুয়ারী মাসে পবিত্র ওমরা হজ্জ পালন করেছেন।                                         

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।                                                 

আরও গভীর শোক প্রকাশ করেছেন অষ্ট্রিয়া বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি বর্তমানে  যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক হাসনাত কবির খান  রিপন, অষ্ট্রিয়া বিএনপির সিনিয়র নেতা নেয়ামুল বশির, সিনিয়র নেতা এহসান উল্লাহ আলমগীর, মোহাম্মদ  মোস্তফা, হানিফ ভুইয়া, রেজাউর রহমান পলাশ প্রমুখ ।                                                         

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউরোপ সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকেও গভীর শোক প্রকাশ করা হচ্ছে। আজ রাতে অস্ট্রিয়া বিএনপি সহ পৃথিবীর বিভিন্ন দেশের বিএনপি অনলাইন জুমের মাধ্যমে তার রুহের মাগফেরাতের জন্য অনুষ্ঠানের আয়োজন করছেন।  

 11,219 total views,  1 views today