অস্ট্রিয়ায় করোনার নতুন সংক্রমণ বৃদ্ধির জন্য ৪০ শতাংশ দেশের বাহিরের ভ্রমণ দায়ী

 কবির আহমেদ, ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার খাদ্য নিরাপত্তা ও স্বাস্থ্য সংস্থার (এজিইএস) এক পরিসংখ্যানে এ তথ্য বেড়িয়ে এসেছে।

অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানিয়েছেন, বর্তমানে অস্ট্রিয়ায় করোনার নতুন সংক্রমণের শতকরা ৪০ শতাংশ বৃদ্ধির জন্য দেশের নাগরিকদের দেশের বাহিরে গ্রীষ্মকালীন অবকাশ যাপনকে দায়ী করা হয়েছে।

অস্ট্রিয়াতে প্রায় ৪০ শতাংশ নতুন সংক্রমণের জন্য ভ্রমণ দায়ী। এর মানে হল যে এখন ছুটির দিনে পরিবারের সদস্যরা বেশি সংক্রমণের ঝুকিতে রয়েছে। অন্যদিকে বর্তমানে অস্ট্রিয়ায় হোটেল এবং ক্যাটারিং শিল্পে, খুব কম মানুষই নতুন করোনায় আক্রান্ত শনাক্ত হচ্ছেন।

অস্ট্রিয়াতে করোনা ভাইরাসের সাথে সমস্ত নতুন সংক্রমণের প্রায় ৪০ শতাংশ এখন ভ্রমণ থেকে ফিরে আসা মানুষের মধ্যে পাওয়া যাচ্ছে। ছুটির দিন এবং ছুটির দিনগুলির সাথে সম্পর্কিত, এখন পরিবারের চেয়ে বেশি সংক্রমণ রয়েছে। এই পরিসংখ্যান অস্ট্রিয়ার খাদ্য নিরাপত্তা ও স্বাস্থ্য সংস্থার (এজিইএস) মহামারী সংক্রান্ত কোভিড -১৯ এর এক পরিসংখ্যান বিশ্লেষণে আজ শুক্রবার ৬ আগস্ট এ তথ্য জানানো হয়েছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৫৬৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১২৯ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৮৬ জন, NÖ রাজ্যে ৭৯ জন, Salzburg রাজ্যে ৭২ জন, Steiermark রাজ্যে ৬৮ জন, Tirol রাজ্যে ৬৫ জন, Vorarlberg রাজ্যে ৩৬ জন, Kärnten রাজ্যে ২৪ জন এবং Burgenland রাজ্যে ৪ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আজ দেশে করোনার প্রতিষেধক টিকাদান সম্পন্ন করা হয়েছে ৩৬,৭৯৪ ডোজ। এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকাদান সম্পন্ন করা হয়েছে মোট ৯৮,৮৩,৪৪৪ ডোজ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন ৪৭,৫৭,৩০৯ জন,যা দেশের মোট জনসংখ্যার শতকরা ৫৩,৪ শতাংশ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬,৬১,৯২২ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০,৭৪৮ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৬,৪৫,২৭২ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৫,৯০২ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৩৩ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪২ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 

 14,608 total views,  1 views today