সুইডেন আওয়ামী লীগের ১৫ আগস্ট ‘ জাতীয় শোক দিবস ‘ পালন

সুইডেন প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সাহাদাত বার্ষিকী ও ‘ জাতীয় শোক দিবস ‘ উপলক্ষ্যে , ১৫ আগস্ট ২০২১ রবিবার সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে স্টকহোমে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবীর শারীরিক অসুস্হতার কারনে সভায় অনুপস্হিত ছিলেন, ফোন বার্তায় প্রেরিত বক্তব্যে সভায় উপস্হিত সবাইকে শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে সভার কার্যক্রম শুরু করেন।সহ সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন ও সাধারণ সম্পাদক ডঃ ফরহাদ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সুইডেন আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সফল সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা কাজী গোলাম আম্বিয়া ঝন্টু, বিশেষ অতিথি ছিলেন, সুইডেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও ১৯৭৯ সালে বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা শেখ রেহানার নেতৃত্বে সুইডেন তথা বহির্বিশ্বে ‘ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের দাবি ও বাকশালের সম্মেলন ‘ এর অন্যতম উদ্যোক্তাদের একজন মন্জ্ঞুরুল হাসান মন্জ্ঞু।

সভায় দোয়া মাহফিল পরিচালনা করেন সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি জুলফিকার হায়দার। পবিত্র কোরআন তেলওয়াত ও এক মিনিট নীরবতা পালনের পর আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

সভায় জাতির জনকের স্বপ্ন পূরণের লক্ষ্যে নিরলস কাজ করে যাওয়া,বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা, উন্নয়নের রোল মডেল, দেশ ও জাতির একমাত্র ভরসাস্হল, মানবতার মা, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ার অঙ্গীকার এবং ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা বিরোধী শক্তি, দুর্নীতিবাজ, হাইব্রিডদের ষড়যন্ত্র প্রতিহত করে মুজিবাদর্শ সমুন্নত রাখার অঙ্গীকার করা হয়।

 14,549 total views,  1 views today