জার্মানিতে করোনার নতুন সংক্রমণ অস্বাভাবিক বৃদ্ধি

আজ একদিনেই আক্রান্ত শনাক্ত ৮,৩২৪ জন এবং মৃত্যুবরণ ২২ জনের

 কবির আহমেদ, ইউরোপ ডেস্কঃ জার্মানি থেকে সংবাদ মাধ্যম জানিয়েছেন জার্মানিতে করোনার নতুন সংক্রমণ অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে।জার্মানির করোনার পরিসংখ্যান সংরক্ষণ সংস্থা রবার্ট কোখ ইনস্টিটিউট (RKI) জানিয়েছেন গতকাল ১৭ আগস্ট সকাল থেকে আজ ১৮ আগস্ট পর্যন্ত জার্মানিতে মাত্র ২৪ ঘন্টায় ৮,৩২৪ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন এবং নতুন করে ২২ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

সংস্থাটি আরও জানিয়েছেন, গতকাল শনাক্ত হয়েছিল ৪,৪৪০ জন। মাত্র একদিনের ব্যবধানেই সংক্রমণ প্রায় দ্বিগুণ হয়ে যাওয়ায় চিন্তিত হয়ে পড়েছে জার্মানির সংক্রমণ রোগ বিশেষজ্ঞ ও দেশের নীতিনির্ধারকরা।গত ২১ মে পর করোনার পুনরায় আজ করোনার সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত নিবন্ধিত হয়েছে।

সংস্থাটি আরও জানিয়েছেন, বর্তমানে জার্মানিতে প্রতি ১,০০,০০০ লাখ জনপদে সংক্রমণ শনাক্ত ৪০,৮ জন। ফলে মূলত সমগ্র জার্মানিই এখন করোনার সংক্রমণের ঝুঁকিপূর্ণ অঞ্চলের দিকে ধাবিত হচ্ছে। সংস্থাটির গত সাত দিনের পরিসংখ্যানে দেখা যাচ্ছে জার্মানিতে করোনার নতুন সংক্রমণ ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, এটি এখন এক লাখ জনপদে ৪০ সূচক বা  চিহ্নের উপরে – ৪০,৮ এ পৌঁছিয়াছে। গতকাল এই মান ছিল ৩৭,৪ ।গত সপ্তাহে এই মান ছিল ২৫,১ ।

ক্রমাগত এই বৃদ্ধির ফলে দেশের নীতিনির্ধারকরা এখন সংক্রমণের বিস্তার রোধে কি ধরনের ব্যবস্থা নেয়া যায়, তা নিয়ে শীঘ্রই আলোচনায় বসছেন। উদাহরণস্বরূপ, ফেডারেল ইমার্জেন্সি ব্রেকের অংশ হিসাবে যা জুনের শেষে মেয়াদ শেষ হয়ে গেছে।  ভবিষ্যতে, হাসপাতালে ভর্তির মতো অন্যান্য মানগুলি আরও বেশি পরিমাণে বিবেচনায় নেওয়া উচিত বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

এদিকে জার্মানিতে করোনার সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে মৃত্যুবরণও বাড়ছে। রবার্ট কোখ ইনস্টিটিউটের তথ্য অনুসারে গত ২৪ ঘন্টায় জার্মানিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২২ জন। ঠিক এক সপ্তাহ পূর্বে যেখানে করোনায় মৃত্যু ছিল ১ জন। জার্মানিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯১ হাজার ৯২১ জন। সংস্থাটি আরও জানিয়েছেন জার্মানিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩৮,৩৫,৩৭৫ জন এবং করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৩৬,৮৭,৬০০ জন।

 14,594 total views,  1 views today