অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় করোনার সক্রিয় রোগীর সংখ্যা উদ্বেগজনক বৃদ্ধি

অস্ট্রিয়া বর্তমানে করোনার চতুর্থ তরঙ্গে প্রবেশ করেছে এবং দৈনিক সংক্রমণের সংখ্যা আরও বৃদ্ধির আশঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর

 কবির আহমেদ, ইউরোপ ডেস্কঃ ভিয়েনায় আজ নতুন আক্রান্ত ৩০০ শতের উপরে এবং করোনার সক্রিয় রোগী ৩,০০০ হাজারের উপরে, রাজধানীর ভিয়েনার হেলথ অথরিটি এবং সিটি অফ ভিয়েনার মেডিক্যাল ক্রাইসিস টিম কোভিড-১৯ ভাইরাসের বর্তমান সংখ্যা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পরিসংখ্যান সম্পর্কে নিয়মিত তথ্য প্রদানকালে স্থানীয় সংবাদ মাধ্যমকে একথা জানান।

ভিয়েনায় বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩,০১১ জন। ভিয়েনায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১,৪৭,০২৯ জন এবং করোনায় মৃত্যুবরণ করেছেন ২,৩৬৯ জন। রাজধানী রাজ্যে এই পর্যন্ত করোনার থেকে আরোগ্য লাভ করেছেন মোট ১,৪১,৬৪৯ জন।

ভিয়েনার স্বাস্থ্য প্রশাসন আরও জানিয়েছেন মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ভিয়েনার স্বাস্থ্য বিষয়ক হটলাইনে (1450) ৩,৪৮২ টি করোনা সন্দেহ কল এসেছে। এর থেকেও কিছুটা আন্দাজ করা যাচ্ছে ভিয়েনা ক্রমশ অস্ট্রিয়ার করোনার হটস্পটে পরিণত হচ্ছে। ভিয়েনার স্বাস্থ্য প্রশাসনের পক্ষ থেকে অস্ট্রিয়ান এজেন্সি ফর হেলথ অ্যান্ড ফুড সেফটি (AGES) এর পরিষেবা নম্বরেও 0800 555 621 ফোন করে করোনা সংক্রান্ত জটিলতার সমাধান নিতে পারেন। বর্তমানে করোনার নতুন সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে করোনার হটলাইন ১৪৫০ এ ফোন করে অনেকেই লাইন পাচ্ছেনা।

আজ অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির পরিমাণ গত ২১ মে এর অবস্থায় ফিরে এসেছে।অস্ট্রিয়ায় আজ নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১,২২১ জন। তবে গতকালের মতোই আজও কেহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন নি।

এদিকে আজ অস্ট্রিয়ার ফ্রি মেট্রো পত্রিকা Heute এর সাথে এক সাক্ষাৎকারের স্বাস্থ্যমন্ত্রী ভল্ফগাং মুকস্টাইন (Green) বলেন,আমরা এখন পুরোপুরিভাবে করোনা ভাইরাসের চতুর্থ তরঙ্গ বা প্রাদুর্ভাবের ভিতর প্রবেশ করেছি। তাই দেশে করোনার দৈনিক সংক্রমণ আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এদিকে করোনার সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে হাসপাতালে রোগীদের সংখ্যাও বাড়ছে। স্বাস্থ্যমন্ত্রী জানান, অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয় পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখছেন।অবশ্য স্বাস্থ্যমন্ত্রী সরকারের পক্ষ থেকে এখনও কোন কঠোর বিধিনিষেধ বা পদক্ষেপের কথা জানান নি।

একটি সূত্র সংবাদকে জানিয়েছেন সরকার আরও এক সপ্তাহ দেশের করোনা পরিস্থিতির পর্যালোচনার পর সম্ভবত পরবর্তী করণীয় সিদ্ধান্ত নিবেন।

আজ ভিয়েনায় করোনায় নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩২৮ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ২৪০ জন,NÖ রাজ্যে ১৬৭ জন,Steiermark রাজ্যে ১৩৬ জন,Tirol রাজ্যে ১০৯ জন,Salzburg রাজ্যে ৮১ জন,Vorarlberg রাজ্যেও ৮১ জন, Kärnten রাজ্যে ৫৫ জন এবং Burgenland রাজ্যে ২৪ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আজ সমগ্র অস্ট্রিয়াতে করোনার প্রতিষেধক টিকা দেয়া হয়েছে ২২,৯৮৯ ডোজ এবং এই পর্যন্ত দেয়া হয়েছে ১ কোটি ২ লাখ ১৬ হাজার ১৪১ ডোজ। অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন মোট ৫০ লাখ ৩৮ হাজার ২১৪ জন,যা দেশের মোট জনসংখ্যার শতকরা ৫৬,৬ শতাংশ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬,৭১,৫৯৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০,৭৫৭ জন।করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৬,৫০,৯৩১ জন। অস্ট্রিয়ায় বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৯,৯০৫ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ৫৯ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৯৩ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসৌলেশনে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *