অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা পুনরায় করোনার সংক্রমণের অতি ঝুঁকিপূর্ণ “কমলা” জোনে

অস্ট্রিয়ার করোনা লাইট কমিশন রাজধানী ভিয়েনাকে করোনার কমলা জোন ঘোষণা 


কবির আহমেদ,
ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ান সংবাদ মাধ্যম জানিয়েছেন অস্ট্রিয়ার করোনার ট্র্যাফিক লাইট কমিশন তাদের নিয়মিত সাপ্তাহিক বৈঠকে ফেডারেল রাজধানী ভিয়েনা রাজ্যকে করোনার সংক্রমণের অতি ঝুঁকিপূর্ণ কমলা অঞ্চল ঘোষণা করেছে। ইউরোপীয় ইউনিয়নের স্বাস্থ্য এজেন্সির নির্দেশনা অনুযায়ী কোন দেশ,রাজ্য,শহর, জেলা বা অঞ্চলে যদি প্রতি ১,০০,০০০ লাখ জনপদে করোনার সংক্রমণ ৫০ জনের উপরে হয়, তখন সে অঞ্চলকে করোনার কমলা জোনে ধরা হয়ে থাকে।

ভিয়েনায় বর্তমান প্রতি এক লাখ জনপদে সংক্রমণে ৫০ জনের অনেক উপরে। করোনা কমিশন দেশের বাকী ৮ টি রাজ্যকেই এই সপ্তাহে করোনার হলুদ জোনে রেখেছেন।

ভিয়েনাকে কমলা অঞ্চল ঘোষণার মধ্য দিয়ে কমিশন পুনরায় প্রথমবারের মত কোন রাজ্যকে করোনার সংক্রমণের অতি ঝুঁকিপূর্ণ অঞ্চল ঘোষণা করল।কমিশন জানায়,বর্তমানে অস্ট্রিয়ার ফেডারেল রাজধানী ভিয়েনায় করোনার  নতুন সংক্রমণ এবং হাসপাতালে রোগীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১,৬০২ জন এবং ৪ জন মৃত্যুবরণ করেছেন।রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৫৭৮ জন।অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৩৩৬ জন, NÖ রাজ্যে ২০৭ জন,Steiermark রাজ্যে ১৬২ জন, Salzburg রাজ্যে ৯১ জন, Tirol রাজ্যে ৯০ জন, Vorarlberg রাজ্যে ৬৭ জন, Kärnten রাজ্যে ৫৪ জন এবং Burgenland রাজ্যে ১৭ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আজ সমগ্র অস্ট্রিয়ায় করোনার প্রতিষেধক টিকা দেয়া হয়েছে ২০,০৯২ ডোজ এবং এই পর্যন্ত করোনার প্রতিষেধক মোট টিকা দেয়া হয়েছে ১,০৩,৯৬,৫২৩ ডোজ। অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন ৫১ লাখ ৬৯ হাজার ৪১০ জন,যা দেশের মোট জনসংখ্যার শতকরা ৫৭,৮৭ শতাংশ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার মোট আক্রান্তের সংখ্যা ৬,৮৩,২১৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০,৭৭৬ জন।করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৬,৫৭,৯৯৪ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৪,৪৪৯ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ১০৪ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪২০ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 14,604 total views,  1 views today