শতাধিক যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের ভারতের নাগপুরে জরুরী অবতরণ

পরবর্তীতে ঢাকা থেকে বাংলাদেশ বিমানের পাইলট সহ আট সদস্যের উদ্ধারকারী দল বিমানটিকে ঢাকায় নিরাপদে নিয়ে আসে

 বাংলাদেশ ডেস্ক থেকে, কবির আহমেদঃ বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০২২ ফ্লাইটটি ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশে শুক্রবার (২৭ আগস্ট) ভোরে রওনা হয়। কিন্তু পথে পাইলট অসুস্থ বোধ করায় বিমানটি ভারতের নাগপুরে জরুরী অবতরণ করে।

বাংলাদেশ বিমানের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন,ওমানের মাস্কাট থেকে ঢাকা আসার পথে বিজি-০২২ ফ্লাইটের পাইলট হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সে সময় ওই ফ্লাইটটিতে মোট ১২৪ জন যাত্রী ছিলেন।

এ কারণে কারণে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার সকালে জরুরী অবতরণ করে। জরুরী অবতরণের পর আরোহীদের সবাই নিরাপদ ছিলেন।

বাংলাদেশ বিমানের উদ্ধৃতি দিয়ে বিবিসি জানায়, ফ্লাইটটি ভারতের রায়পুরের আকাশে থাকাকালে পাইলট অসুস্থ বোধ করেন। এসময় জরুরী অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) এর সাথে যোগাযোগ করা হলে তারা নিকটতম নাগপুর বিমানবন্দরে অবতরণ করার পরামর্শ দেয়। সে অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে অবতরণ করে।

অবতরণের পর বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটির ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমকে হোপ হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করে চিকিৎসা দেয়া হয় বলে জানিয়েছেন বিমানের  উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানা গেছে।

শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টায় বিমানের শিডিউল ফ্লাইটের মাধ্যমে আট সদস্যের একটি উদ্ধারকারী দলকে নাগপুরে পাঠানো হয়। সেখান থেকে রাত ১২টা ৫০ এর দিকে সব যাত্রীসহ ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছায় বলে নিশ্চিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের স্টেশন ম্যানেজার নুরুল আমিন।

 14,598 total views,  1 views today