অস্ট্রিয়ার নাইটজেট ট্রেনে ভিয়েনায় ফেরতদের করোনার ফ্রি পিসিআর পরীক্ষা

অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ে ÖBB জানিয়েছেন রাতের ট্রেনে ফ্রি গার্গল টেস্ট সরঞ্জাম সরবরাহ করা হবে


কবির আহমেদ,
ইউরোপ ডেস্কঃ আজ অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ে ও ভিয়েনা প্রশাসন থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এখন থেকে ভিয়েনায় ফেরত আসা অবকাশ যাবনকারীদের জন্য নাইটজেট ট্রেনে করোনার পিসিআর পরীক্ষার জন্য গার্গল টেস্টের সরঞ্জাম সরবরাহ করা হবে। প্রতিটি প্যাকেটে পাঁচটি টেস্টের সরঞ্জাম থাকবে। যাত্রীরা এই গার্গল টেস্টের নমুনা অস্ট্রিয়ার সুপারমার্কেট গ্রুপ REWE গ্রুপের যে কোন শাখায় যেমন, Billa, Billa Plus, Penny, Bipa সহ পেট্রোল পাম্পে স্থাপিত বক্সে জমা দিতে পারবে। পেট্রোল পাম্পে রবিবার বা ছুটির দিনেও করোনার নমুনা পরীক্ষার নমুনা জমা দেয়া যাবে।

অস্ট্রিয়ার জাতীয় সংবাদ মাধ্যম জানিয়েছেন ভিয়েনা রাজ্য প্রশাসন,ভিয়েনা চেম্বার অফ কমার্স,অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ে এবং REWE গ্রুপের সাথে এই বিষয়ে এক সমঝোতা সম্পন্ন হয়েছে। ভিয়েনার স্বাস্থ্য প্রশাসন দিনে কয়েকবার এই সমস্ত নমুনা বিভিন্ন সুপারমার্কেট ও পেট্রোল পাম্প থেকে সংগ্রহ করে পিসিআর পরীক্ষার জন্য সরকারের ল্যাবরেটরিতে জমা দিবে। গার্গল পরীক্ষার ফলাফল সাধারণত ভ্রমণকারীদের জন্য ২৪ ঘন্টার মধ্যে পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১,১২০ জন এবং মৃত্যুবরণ করেছেন ১ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৪১৯ জন।

অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ২৩৬ জন, NÖ রাজ্যে ১৫০ জন,Steiermark রাজ্যে ৮০ জন,Tirol রাজ্যে ৭৩ জন,Salzburg রাজ্যে ৭২ জন,Kärnten রাজ্যে ৪০ জন,Vorarlberg রাজ্যে ৩৪ জন এবং Burgenland রাজ্যে ১৬ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আজ সমগ্র অস্ট্রিয়ায় করোনার প্রতিষেধক টিকা দেয়া হয়েছে মাত্র ৩,২৬৮ ডোজ। গত ডিসেম্বর মাসে করোনার প্রতিষেধক টিকাদান কার্যক্রম শুরুর পর এই সংখ্যা সবচেয়ে কম।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকা দেয়া হয়েছে মোট ১,০৪,২৮,৭৫৯ ডোজ। আর এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন মোট ৫১ লাখ ৮৯ হাজার ৬০৯ জন,যা দেশের মোট জনসংখ্যার শতকরা ৫৮,১ শতাংশ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬,৮৭,০৭৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০,৭৮২ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৬,৬১,১৮৯ জন। বর্তমানে অস্ট্রিয়ায় করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৫,১০৫ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ১২২ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৫৩ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 14,604 total views,  1 views today