অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে বাড়ছে আইসিইউ ও হাসপাতালের রোগীর সংখ্যা

অস্ট্রিয়ার হাসপাতালগুলি শীঘ্রই আবার করোনায় চ্যালেঞ্জের মুখোমুখি হয়ে পড়ছে

 কবির আহমেদ,ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার জনপ্রিয় দৈনিক পত্রিকা Kronen Zeitung জানিয়েছে অস্ট্রিয়ায় করোনার চতুর্থ প্রাদুর্ভাব ধীরে ধীরে ক্রমশ বিপদজনক হয়ে উঠছে। বর্তমানে অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে হাসপাতাল ও আইসিইউতেও রোগীর সংখ্যাও বাড়ছে।অস্ট্রিয়ার সংক্রমণ বিশেষজ্ঞদের পূর্বাভাস অনুসারে, সেপ্টেম্বরে অস্ট্রিয়ার হাসপাতালগুলি পুনরায় রোগী দিয়ে পূর্ণ হয়ে যেতে পারে।

অস্ট্রিয়ার জটিলতা গবেষক পিটার ক্লেমেক Kronen Zeitung এর সাথে এক সাক্ষাৎকারে বলেন, অস্ট্রিয়া বর্তমানে করোনার চতুর্থ প্রাদুর্ভাবে প্রবেশ করেছে পুরোধমে। আজ অস্ট্রিয়ায় করোনায় হাসপাতালে রোগীর সংখ্যা ৫০০ শতের উপরে উঠে যাওয়ায় উদ্বেগ ও চ্যালেঞ্জ আরও বেড়ে গেছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১,২২৯ জন,তবে কেহ মৃত্যুবরণ করেন নি। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ২৭৫ জন।

অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ২৮১ জন, NÖ রাজ্যে ২০৫ জন, Salzburg রাজ্যে ১৫১ জন, Steiermark রাজ্যে ১১৬ জন, Tirol রাজ্যে ৭৪ জন, Vorarlberg রাজ্যে ৪৮ জন, Kärnten রাজ্যে ৪২ জন এবং Burgenland রাজ্যে ৩৭ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আজ সমগ্র দেশে করোনার প্রতিষেধক টিকা দেয়া হয়েছে ৭,৯৬৫ ডোজ এবং এই পর্যন্ত মোট টিকা দেয়া হয়েছে ১,০৪,৩৮,৬৩৯ ডোজ। অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন মোট ৫১ লাখ ৯৬ হাজার ৭৫ জন,যা দেশের মোট জনসংখ্যার শতকরা ৫৮,২ শতাংশ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬,৮৮,৩০৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০,৭৭২ জন।করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৬,৬২,৩৩০ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৫,২০৩ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ১৩০ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫১০ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 

 14,578 total views,  1 views today