ইন্সব্রুক শহরের একটি বয়স্ক লোকের নার্সিংহোমে করোনার সম্পূর্ণ টিকা নেয়া সত্ত্বেও ২০ জন করোনায় আক্রান্ত

বিশেষজ্ঞরা ধারণা করছেন কোন একজন বয়স্ক লোকের নিকটাত্মীয় দেখা করতে এসে এই সংক্রমণ ছড়িয়েছে

 কবির আহমেদ, ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার সংবাদ মাধ্যম জানিয়েছেন পশ্চিমের রাজ্য Tirol এর রাজধানী Innsbruck শহরের সেন্ট জোসেফ অ্যাম ইন আবাসিক এবং ইনসব্রুকের নার্সিং হোমে একটি করোনা ক্লাস্টার তৈরি হয়েছে। এখানকার ১২ জন সিনিয়র সিটিজেন বাসিন্দা, তিনজন কর্মচারী এবং একজন বহিরাগত ব্যক্তিসহ ১৬ জনের মধ্যে – পিসিআর পরীক্ষার মাধ্যমে ইতিমধ্যে সংক্রমণ নিশ্চিত করা হয়েছে। আরও চার জনের মধ্যে করোনার সংক্রমণের উপসর্গ বিদ্যমান তবে তাদের করোনার পিসিআর পরীক্ষার ফলাফল এখনও পাওয়া যায় নি।ধারণা করা হচ্ছে বাকী চারজনও করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে সংবাদ মাধ্যম জানিয়েছেন আক্রান্তদের সকলেরই করোনার হালকা উপসর্গ দেখা দিয়েছে। আক্রান্ত ২০ জনের মধ্যে মাত্র ২ জন হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন। নার্সিংহোমের বাসিন্দাদের কাউকে আর হাসপাতালে চিকিৎসা নিতে হয় নি।তারা নিজেদের নার্সিংহোমেই আইসোলেশনে আছেন।

তাদের আক্রান্তের শনাক্তের পর এখন এই নার্সিংহোমে দর্শনার্থীদের প্রাথমিকভাবে বাড়িতে প্রবেশ করতে দেওয়া হয়নি। এতে বলা হয়েছে, কাজ শুরুর অব্যবহিত আগে কর্মীদের প্রতিদিন একটি করোনা পরীক্ষাও করা হচ্ছে।

Tirol রাজ্যের করোনা টাস্ক ফোর্সের প্রধান মাইকেল ফ্যানখাউজার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বয়স্ক লোকদের আবাসন এবং নার্সিং হোমগুলি এখন বুস্টার টিকা দেওয়ার প্রস্তুতি গ্রহণ করছে এবং অবিলম্বেই এই রাজ্যে করোনার তৃতীয় ডোজ দেয়া শুরু হতে যাচ্ছে। তিনি আরও জানান,”বছরের শুরুতেই Tirol রাজ্যে এই লোকদেরই প্রথম টিকা দেওয়া হয়েছিল। এমনকি সর্বশেষ গবেষণায় দেখা গেছে যে বয়স্কদের মধ্যে টিকার প্রভাব দ্রুত হ্রাস পাচ্ছে অর্থাৎ ৮ মাস হয়ে গেছে। তাই আমরা এখন আমাদের রাজ্যের বয়স্ক নার্সিংহোমের লোকদের করোনার তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ এই মাসেই শুরু করতে যাচ্ছি।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১,৭১৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৩৭৪ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৫০১ জন,NÖ রাজ্যে ২৪২ জন, Steiermark রাজ্যে ১৭০ জন,Tirol রাজ্যে ১৩৬ জন, Salzburg রাজ্যে ১২৪ জন,Kärnten রাজ্যে ৮৪ জন, Vorarlberg রাজ্যে ৫২ জন এবং Burgenland রাজ্যে ৩২ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আজ সমগ্র দেশে করোনার প্রতিষেধক টিকা দেয়া হয়েছে ১৪,২৮৮ ডোজ এবং এই পর্যন্ত মোট টিকাদানের পরিমাণ ১,০৫,০২,৮৭১ ডোজ। অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন মোট ৫২ লাখ ৩৩ হাজার ৬৫৪ জন,যা দেশের মোট জনসংখ্যার শতকরা ৫৮,৬ শতাংশ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬,৯৫,১৩১ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০,৭৯০ জন।করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৬,৬৭,১৫৪ জন। বর্তমান করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৭,১৮৭ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ১৫৩ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫৫৪ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 14,604 total views,  1 views today