ভিয়েনার হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের অব্যাহত বৃদ্ধিতে উদ্বিগ্ন স্বাস্থ্য প্রশাসন

ভিয়েনার হাসপাতালে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা বাড়ছে,তাই শীঘ্রই করোনার বিধিনিষেধ আরও কঠোর করা হতে পারে


কবির আহমেদ, ইউরোপ ডেস্কঃ
ভিয়েনার স্বাস্থ্য প্রশাসনের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা এপিএ জানিয়েছে, ভিয়েনায় করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন ৬৫ জন এবং হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন ১৬৭ জন। গত কয়েক সপ্তাহ যাবৎ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র ও হাসপাতালের করোনা ইউনিটে রোগীদের সংখ্যা অব্যাহত বেড়েই চলেছে। ফলে ভিয়েনার স্বাস্থ্য প্রশাসন ইতিমধ্যেই এই রাজ্যে স্বাভাবিক অপারেশন অনেক কমিয়ে দিয়েছেন।

 ভিয়েনার স্বাস্থ্য ব্যবস্থার উপর চাপ বৃদ্ধির ফলে রাজ্যের স্বাস্থ্য প্রশাসন রাজ্যের বিভিন্ন মিশনারী হাসপাতাল সমূহেও করোনার রোগীদের জন্য করোনা ইউনিট খোলার অনুরোধ করেছেন। ভিয়েনা স্বাস্থ্য প্রশাসন রাজ্যের বিভিন্ন হাসপাতালে করোনার জন্য ১৫০ টি আইসিইউ বেড নির্ধারিত করেছেন। স্বাস্থ্য প্রশাসন আরও জানিয়েছেন রোগীদের সংখ্যা অব্যাহত বৃদ্ধির ফলে কিছু স্বাভাবিক করোনা ইউনিটের বেডেও অক্সিজেন সিলিন্ডার সরবহরাহ করা হচ্ছে।

 এপিএ আরও জানান হাসপাতালে রোগীদের বৃদ্ধি ইতিমধ্যেই স্বাস্থ্য ব্যবস্থার উপর একটি প্রভাব ফেলেছে। তবে পরিস্থিতি এখনও নাটকীয় পর্যায়ে পৌঁছায় নি। যদি এখনই সংক্রমণের বিস্তার কমাতে কোন পদক্ষেপ নেয়া না হয় তাহলে অচিরেই ভিয়েনা রাজ্যে আইসিইউ স্বল্পতার জন্য সকল প্রকার স্বাভাবিক সিডিউল অপারেশন স্থগিত রাখা হতে পারে। রাজ্য প্রশাসন থেকে এপিএ কে বলা হয়েছে ভিয়েনা রাজ্যের গভর্নর ও মেয়র মিখাইল লুডভিগ (SPÖ) আগামীকাল মঙ্গলবার ভিয়েনার সিটিহলে রাজধানী ভিয়েনার জন্য নতুন কঠোর বিধিনিষেধ আরোপ করতে যাচ্ছেন।

 এদিকে আজ অস্ট্রিয়ায় করোনায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১,৩৯৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৪৫৬ জন। অন্যান্য রাজ্যের মধ্যে রাজ্যে ২৬২ জন, OÖ রাজ্যে ২৪৩ জন, Steiermark রাজ্যে ১৪৬ জন, Tirol রাজ্যে ৮২ জন, Kärnten রাজ্যে ৬২ জন, Salzburg রাজ্যে ৫৯ জন, Vorarlberg রাজ্যে ৪৯ জন এবং Burgenland রাজ্যে ৪০ জন নতুন করে সংক্রমিত হয়েছেন।

 অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী আজ সমগ্র দেশে করোনার প্রতিষেধক টিকা দেয়া হয়েছে মাত্র ২,৩০৯ ডোজ। অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার মোট টিকা দেয়া হয়েছে ১,০৭,২০,২৭৪ ডোজ। এই পর্যন্ত করোনার প্রতিষেধক টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ করেছেন মোট ৫৩ লাখ ৪৮ হাজার ১৪০ জন,যা দেশের মোট জনসংখ্যার শতকরা ৫৯,৯ শতাংশ।

 অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৭,২৫,৪৩৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ১০,৮৯৬ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৬,৯১,৬৯১ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২২,৮৪৭ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ২১৯ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮৩৯ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

 14,596 total views,  1 views today