ভিয়েনায় ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনার প্রতিষেধক টিকাদান শুরু !

শনিবার ১৩ নভেম্বর থেকে রেজিস্ট্রেশন শুরু এবং সোমবার ১৫ নভেম্বর থেকে ভিয়েনার ২২ নাম্বার ডিস্ট্রিক্টের অস্ট্রিয়া সেন্টারে টিকাদান।

 কবির আহমেদ, ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানিয়েছেন ভিয়েনা রাজ্যের স্বাস্থ্য প্রশাসন ৫ থেকে ১১ বছরের শিশুদের টিকাদানের উদ্যোগ নিয়েছেন।অবশ্য শিশুদের টিকাদানের জন্য ইইউর মেডিক্যাল এজেন্সির অনুমতি নিতে হয়েছে।

বর্তমানে করোনার নতুন প্রাদুর্ভাবে শিশুরাও অধিক পরিমাণে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয় শিশুদের জন্যও করোনার প্রতিষেধক টিকাদানের উদ্যোগ গ্রহণ করেন।

এপিএ ভিয়েনার স্বাস্থ্য প্রশাসনের উদ্ধৃতি দিয়ে আরও জানান, আগামী সোমবার (১৫ নভেম্বর) অস্ট্রিয়া সেন্টার ভিয়েনায় ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য একটি করোনা টিকা দেওয়ার লাইন খোলা হবে। শনিবার থেকে রেজিস্ট্রেশন করা যাবে।

অস্ট্রিয়া সেন্টার ভিয়েনায় ৫ থেকে ১১ বছরের শিশুদের শুধুমাত্র Biontech/Pfizer এর টিকা বা ভ্যাকসিন দেয়া হবে।টিকাদান কর্মসূচি সপ্তাহে ৭ দিনই চলবে। প্রতিদিন সকাল ৭ থেকে ১০ টা এবং বিকাল ৩ থেকে সন্ধ্যা ৭:৪৫ মিনিট পর্যন্ত।

ভিয়েনা স্বাস্থ্য প্রশাসন আরও জানিয়েছেন ভিয়েনার অস্ট্রিয়া সেন্টারে (Austria Center) প্রতিদিন ২০০ টি শিশুকে টিকা দেওয়া সম্ভব হবে।এই কম সংখ্যক টিকাদান পিতামাতা এবং শিশুদের সাথে বিশদ এবং পুঙ্খানুপুঙ্খ চিকিৎসা বিষয়ক আলোচনার কারনে কিছুটা সময় লাগবে। পাইলট পর্বের পর এই টিকাদান কর্মসূচি পরিধি ও পরিমাণ বাড়ানো হবে।

শনিবার সকাল ১১টা থেকে ৫-১১ বছর বয়সীদের করোনা টিকা দেওয়ার জন্য রেজিস্ট্রেশন করা যাবে।  অনুগ্রহ করে মনে রাখবেন যে ৫ থেকে ১১ বছর বয়সীরা impfservice.wien-এ তাদের নিজস্ব অ্যাকাউন্ট তৈরি করতে পারে না কারণ তারা শিশু বা নাবালক।  শিশুটিকে অবশ্যই রুবসিক “ব্যক্তিগত ডেটা”-এ আত্মীয় হিসাবে হেফাজতে থাকা ব্যক্তির অ্যাকাউন্টের মাধ্যমে তৈরি করতে হবে।

 14,716 total views,  1 views today