আব্দুর রাজ্জাক স্মৃতি সংসদ, ইতালির আয়োজনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 মনিরুজ্জামান মনির,ব্যুরো চিফঃ মুক্তিযুদ্ধের অন্যতম শীর্ষ সংগঠক, আধুনিক শরীয়তপুরের রুপকার, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সফল পানি মন্ত্রী আব্দুর রাজ্জাকের দশম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আব্দুর রাজ্জাক স্মৃতি সংসদ, ইতালির আয়োজনে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি শেখ রাশেদ আহমেদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল। এছাড়াও ভিডিও বার্তায় বক্তব্য রাখেন শরীয়তপুর ৩ আসনের সাংসদ নাহিম রাজ্জাক ও ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী।

রোমে অনুষ্ঠিত সভায় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ও ফরহাদ বাবুর পরিচালনায় প্রয়াত আব্দুর রাজ্জাকের স্মৃতি চারণ করেন, তার সহকর্মী ও ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবীব চৌধুরী সহ উপস্থিত ইতালি আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, রোম মহানগর আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা আব্দুর রাজ্জাকের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনীর কথা তুলে ধরে বলেন, তিনি ছিলেন বঙ্গবন্ধুর আর্দশ ধারণকরা একজন দেশ প্রেমিক এবং আওয়ামী লীগের নিবেদিত প্রাণ। তার মৃত্যুতে শরীয়তপুর শুধু অভিভাবকই হারান নি, দেশ হারিয়েছে অমূল্য সম্পদ।

বক্তারা আরও বলেন, আব্দুর রাজ্জকের রাজনৈতিক দর্শন ও আর্দশ আমাদের মাঝে ধারণ করতে হবে। তিনি একদিকে বঙ্গবন্ধুর যেমন সহকর্মী ছিলেন, তেমনি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন বলিষ্ট সহযোগি। তার অসমাপ্ত কাজ সম্পন্ন করতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী এবং দেশের উন্নয়নে অবদান রাখতে হবে।

এসময় সভায় উপস্থিত ছিলেন, ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম হাদি, সাংগঠনিক সম্পাদক জামান মোক্তার, মহিলা সম্পাদক তুহিনা আফরোজ মলি, দপ্তর সম্পাদক হাবিব মকদম, উপ-প্রচার সম্পাদক এলিন আহমেদ মিঠু, সদস্য রিপন, ফারুক ফরাজি, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক শামিমা আক্তার পপি, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, সাধারণ সম্পাদক খলিল বন্দুকসি, সহ সভাপতি শাহজালাল মাতবর, মনিরুজ্জামান মনির, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সুইট, যুবলীগের মহিউদ্দিন মহি, সোহেল বকসি, আঃ জলিল, সৈয়দ সুমন, সজল সিকদার, সাইফুল ইসলাম, রাজন, মোঃআলি, দিদার মাতবর, এবং আঃ রাজ্জাক স্মৃতি সংসদ এর সাংগঠনিক সম্পাদক, সোহেল দপ্তরি, সদস্য জাকির হোসেন, ইউসুফ আলী, রাসেল ঢালী প্রমখ।

আলোচনা শেষে মরহুম আব্দুর রাজ্জাক রুহের মাগফিরাত কামনা এবং বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 14,803 total views,  1 views today