ভিয়েনায় অস্ট্রিয়া কুমিল্লা সমিতির জাঁকজঁমক ফ্যামিলি গেট টুগেদার অনুষ্ঠান

অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির অন্যতম আঞ্চলিক  সংগঠন অস্ট্রিয়া কুমিল্লা সমিতির ফ্যামিলি গেট টুগেদার ও ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান ভিয়েনায় একসাথে সম্পন্ন হয়েছে

 কবির আহমেদ,ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে ইউরো বাংলা টাইমসের প্রতিনিধি জানান, গতকাল রবিবার (২৯ মে) ভিয়েনার ১৬ নাম্বার ডিস্ট্রিক্টের বাংলাদেশী প্রবাসী মিজানুর রহমান শ্যামলের “ঢাকা রেস্টুরেন্টে” অস্ট্রিয়া কুমিল্লা সমিতি তাদের এই বছরের প্রথম ফ্যামিলি গেট টুগেদার ও ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান একসাথে সম্পন্ন করেছে।

এখানে উল্লেখ্য যে,অস্ট্রিয়া কুমিল্লা সমিতির এই ফ্যামিলি গেট টুগেদার অনুষ্ঠানটি ভিয়েনার দশ নাম্বার ডিস্ট্রিক্টের ওভারলা পার্কে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য তা তড়িঘড়ি করে ঢাকা রেস্টুরেন্ট ভিয়েনায় স্থানান্তর করা হয়।

অস্ট্রিয়া কুমিল্লা সমিতির ফ্যামিলি গেট টুগেদার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউরোপ সফররত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ নুরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন ইতালি থেকে আগত বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল ইসলাম। অস্ট্রিয়া কুমিল্লা সমিতির আমন্ত্রিত অতিথি দুই জনেরই বাংলাদেশে গ্রামের বাড়ি কুমিল্লার হোমনা উপজেলায়।

প্রধান অতিথি যুগ্ম সচিব মোহাম্মদ নুরুজ্জামান তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,তিনি একটি বিশেষ কর্মশালায় বাংলাদেশের পক্ষ থেকে সুইজারল্যান্ডে এসেছিলেন গত সপ্তাহে। তিনি আরও বলেন,অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সভাপতি মামুন হাসানের বিশেষ অনুরোধে তিনি সরকারি সফর শেষ করে ব্যক্তিগত সফর হিসাবে ইতালি হয়ে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আসেন। তার সাথে ইতালির একজন বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল ইসলামও ইতালি থেকে ভিয়েনায় আসেন। তাদের দুইজনেরই বাড়ি কুমিল্লার হোমনা উপজেলায়।

মোহাম্মদ নুরুজ্জামান অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অস্ট্রিয়া কুমিল্লা সমিতির অনুষ্ঠানটিকে অভূতপূর্ব চমৎকার বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন,এই রকম আঞ্চলিক সংগঠনের মাধ্যমে এই বিদেশ বিভূই প্রবাস জীবনে প্রবাসীদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি বৃদ্ধি করে।

গতকালের অস্ট্রিয়া কুমিল্লা সমিতির এই ফ্যামিলি গেট টুগেদার অনুষ্ঠানে যে সমস্ত মহিলা সদস্যারা কুমিল্লার বিখ্যাত রসমালাই সহ নানা রকমের খাবার রান্না করে অনুষ্ঠানে পরিবেশন করেছেন, তাদেরকে পুরস্কৃত করেছেন অস্ট্রিয়া কুমিল্লা সমিতি। প্রধান অতিথি যুগ্ম সচিব মোহাম্মদ নুরুজ্জামান বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশের মুন্সিগঞ্জে তথা বিক্রমপুর থেকে আগত প্রবাসী রেস্টুরেন্ট ব্যবসায়ী ঢাকা রেস্টুরেন্ট ভিয়েনার স্বত্বাধিকারী মোহাম্মদ মিজানুর রহমান শ্যামল ইউরো বাংলা টাইমসের ভিয়েনা প্রতিনিধির সাথে এক সাক্ষাৎকারে জানান,দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে এই ফ্যামিলি গেট টুগেদার ও  ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানে অস্ট্রিয়া কুমিল্লা সমিতির বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত হওয়ার অর্থ দাঁড়ায় এই অস্ট্রিয়া কুমিল্লা সমিতি অস্ট্রিয়ায় বসবাসকারী কুমিল্লাবাসীর একটি শক্তিশালী প্রাণের সংগঠন। তিনি অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সার্বিক সাফল্য কামনা করেন।

এই ফ্যামিলি গেট টুগেদার অনুষ্ঠানে অস্ট্রিয়া কুমিল্লা সমিতির যে সমস্ত মহিলা সদস্যা কুমিল্লার ঐতিহ্যবাহী রসমালাই সহ মুখরোচক নানান খাবার অনুষ্ঠানে পরিবেশন করেন তাদেরকে পুরস্কৃত করে অস্ট্রিয়া কুমিল্লা সমিতি। প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ নুরুজ্জামান উপস্থিতিতে অস্ট্রিয়া কুমিল্লা সমিতির পক্ষ থেকে প্রত্যেক মহিলা সদস্যদের স্বামী তাদের হাতে পুরস্কার তুলে দেন। যাদের স্বামী কাজের কারনে অনুপস্থিত ছিলেন তাদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও সমিতির নেতৃবৃন্দ।

অস্ট্রিয়া কুমিল্লা সমিতির পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকেও পুরস্কৃত করেন অস্ট্রিয়া কুমিল্লা সমিতির উপস্থিত নেতৃবৃন্দ। অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সভাপতি মামুন হাসান আমাদের প্রতিনিধিকে জানান, আবহাওয়া খারাপ হওয়ার কারনে বাচ্চাদের খেলাধূলা সহ ভাবীদের সঙ্গীতের তালে তালে ঐতিহ্যবাহী বালিশ খেলা বাতিল করা হয়েছে।

 17,483 total views,  2 views today